৪:৩৪ পিএম, ১৩ নভেম্বর ২০১৯, বুধবার | | ১৫ রবিউল আউয়াল ১৪৪১




কেউ পার পাবে না জাল দলিল করে : ভূমিমন্ত্রী

০৫ নভেম্বর ২০১৯, ০৩:৫১ পিএম | নকিব


এসএনএন২৪.কম: জমির ভুয়া কাগজ এবং জাল দলিল করে আর কেউ পার পাবে না বলে সতর্ক করে দিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। 

সাভারে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, সরকারি জায়গার ভুয়া কাগজ করে হয়তো কেউ সাময়িকভাবে দখল করতে পারে। 

কিন্তু তারা এত সহজে পার পাবে না।  প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।  

সাভারের সিঅ্যান্ডবিতে বিসিএস ক্যাডারভুক্ত প্রশাসন, পুলিশ, বন ও রেলওয়ে এবং বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কর্মকর্তাদের ১১৬তম সার্ভে অ্যান্ড সেটেলমেন্ট প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন ভূমিমন্ত্রী। 

এ সময় তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে ভূমি মন্ত্রণালয়ে অনিয়মের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণার এবং ভূমি অফিসের সবার সম্পদের হিসাব নেওয়ার কথা উল্লেখ করেন।  আগামী পাঁচ বছরে জমি নিয়ে জনপ্রত্যাশা পূরণের আশা প্রকাশ করে মন্ত্রী বলেন, “তাদের সুবিধার জন্য আমরা ‘হটলাইন’ চালুর সিদ্ধান্ত নিয়েছি।  সেখানে যাবতীয় অভিযোগ নিয়ে তা সমাধানে কাজ করা হবে। 

এ ছাড়া প্রবাসীদের সুবিধার জন্য একটি ওয়েবসাইটের মাধ্যমে অভিযোগ গ্রহণ করে তাদের সমস্যা অগ্রাধিকার ভিত্তিতে সমাধান করা হবে। ” এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে মনোনয়ন-বাণিজ্য করে দলকে শেষ করে দিয়েছেন।  আমার মনে হয়, বিএনপি এবার জয়লাভের জন্য নির্বাচনে আসেনি; এসেছিল জনগণের পাল্স বোঝার জন্য।  তারা এই নির্বাচনের মধ্য দিয়ে বুঝে গেছে, জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।  এ সময় তিনি বিএনপিকে সংসদে গিয়ে স্বাধীনতার পক্ষের শক্তিকে সঙ্গে নিয়ে জনগণের পক্ষে কথা বলার আহ্বান জানান। 

৪৫ দিনের এ প্রশিক্ষণে বিসিএস প্রশিক্ষণ ক্যাডারের ১৭ জন, পুলিশ ক্যাডারের ২০ জন, রেলওয়ে ক্যাডারের ২ জন এবং বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের ১৯ জনসহ মোট ৫৮ জন কর্মকর্তা নিচ্ছেন।