১০:১৩ পিএম, ২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ১২ সফর ১৪৪০


কাজিপুরে জমিতে নয় সড়কে ধানের চারা রোপন!

০৭ আগস্ট ২০১৮, ০৬:৪১ পিএম | মাসুম


এম এ মালেক,সিরাজগঞ্জ প্রতিনিধিঃ  সিরাজগঞ্জ কাজিপুর উপজেলার জনবহুল সোনামুখি হাটে প্রবেশের সরকারি রাস্তাপাকা না করায় সেখানে ধানের চারা রোপন করে প্রতিবাদ জানিয়েছে এলাকাবাসী। 

(৭ই আগষ্ট) মঙ্গলবার সরজমিনে গিয়ে দেখা যায়,সোনামুখি হাটে প্রবেশের সরকারি রাস্তা বর্ষাকাল এলেই কাঁচা সড়কে হাঁটু পরিমাণ কাদা হয়ে চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ে।  রাস্তা দিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে অসংখ্য মানুষ বাজারে প্রবেশ করতে দ্রীঘ দিন যাবত ভোগান্তির শিকার হচ্ছে। 

অত্র উপজেলার ভন্ডেশ্বর পাড়া, রামখা পাড়া ও কামন্না এর পাশে রয়েছে শিখা সার্বজনীন দুর্গা মন্দির যেখানে দেড়মাস পরেই পূজা হবার কথা।  যেখানে এক মাত্র প্রবেশ পথ হচ্ছে এই রাস্তাটি তাছাড়া রাস্তার পাশ দিয়ে রয়েছে অসংখ্য দোকান । 

স্থানীয় লোকজন বলছে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় এ রাস্তা।  আর সেই ভোগান্তিতে পড়তে হচ্ছে প্রতিনিয়ত। 

র্দীর্ঘদিন যাবৎ এর নেই কোন সংস্কার।  মঙ্গলবার ব্যবসায়ীরা ঐ রাস্তায় ধানগাছ রোপন করে প্রতিবাদ করেছেন বলে জানা যায়।  তাদের দাবী এই প্রতিবাদের মাধ্যমে কর্তৃপক্ষের নজরে আসুক এবং ড্রেনেজে ব্যবস্থার মাধ্যমে পানি নিষ্কাশনের দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হোক। 

এদিকে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে বর্ষাকালে সাময়িক চলাচলের জন্য সড়কের বড় গর্তগুলোতে ভরাটের দাবি জানালেও তিনি কোনো দৃষ্টি দেননি বলে ক্ষোভ প্রকাশ করছে এলাকাবাসী। 

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী জানান,সড়কটি পাকাকরণের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।  অনুমোদন পেলেই টেন্ডারের আওতায় আসবে সড়কটি। 


keya