৩:৪১ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৮, বুধবার | | ১০ রবিউস সানি ১৪৪০




কূটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক শুরু

০৭ আগস্ট ২০১৮, ০৭:০৩ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : দেশের চলমান রাজনৈতিক ও জাতীয় পরিস্থিতিতে বাংলাদেশে কর্মরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বিএনপির রুদ্ধদ্বার বৈঠক শুরু হয়েছে। 

মঙ্গলবার (০৭ আগস্ট) গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকেল সাড়ে ৪টায় এ বৈঠক শুরু হয়।  খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর চতুর্থবারের মতো কূটনীতিকদের সঙ্গে বৈঠকে বসলেন দলটির নেতারা। 

বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত রয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড.আব্দুল মঈন খান, চেয়াররপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সহ-আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শ্যামা ওবায়েদ, জেবা খান, অ্যাড.ফাহিমা মুন্নি, ব্যারিস্টার রুমিন ফারহানা, সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাড.এ জে মোহাম্মাদ আলী, নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল ও তাবিথ আউয়াল। 

বিদেশি কূটনীতিকদের মধ্যে উপস্থিত আছেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, নরওয়ে, সুইজারল্যান্ড, ফ্রান্স, অস্টেলিয়া, স্পেন, পাকিস্তান, তুরস্ক, জাপান, স্পেন, সুইজারল্যান্ড, জার্মানি, কানাডা, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ ও চীনের প্রতিনিধিরা। 

দলীয় বিশেষ সূত্রে জানা গেছে, বৈঠকে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন, দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা-মামলা-নির্যাতনের প্রসঙ্গগুলো গুরুত্বের সঙ্গে তুলে ধরা হবে।  এছাড়া গত শনি ও রবিবার রাজধানীর জিগাতলা ও ধানমন্ডি এলাকায় সংঘটিত সংঘর্ষের ভিডিও চিত্র প্রদর্শন করা হবে। 

একইসঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাটের গাড়িবহরে হামলার বিষয়টিকেও বৈঠকে প্রাধান্য দেবেন বিএনপি নেতৃবৃন্দ।  হামলার সঙ্গে সরকারদলীয় নেতাকর্মীরা সম্পৃক্ত এমন তথ্য-প্রমাণাদিও তুলে ধরা হবে।  এর মধ্যে বিভিন্ন সংবাদমাধ্যমে হামলার সঙ্গে সম্পৃক্ত আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাদের নাম, প্রত্যক্ষদর্শীদের বর্ণনা বৈঠকে তুলে ধরা হবে বলে সূত্র জানিয়েছে। 



keya