১:২০ পিএম, ২ জুন ২০২০, মঙ্গলবার | | ১০ শাওয়াল ১৪৪১




করোনাঃ চট্টগ্রামে আক্রান্ত বেড়ে ৭

১১ এপ্রিল ২০২০, ১০:১০ এএম | নকিব


এসএনএন২৪.কম: ফৌজদার হাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় আরও ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। 

এ নিয়ে চট্টগ্রামে এখন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৭-এ দাঁড়ালো। 

শুক্রবার (১০ এপ্রিল) রাত পৌনে ৯টায় চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক ডা. শাহরিয়ার কবির এ তথ্য জানান। 

তিনি বলেন, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে আরও দু'জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে।  এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৭ জন। 

শুক্রবার করোনা ভাইরাস শনাক্ত হওয়া দু’জনের মধ্যে একজনের বাড়ি নগরের ফিরিঙ্গি বাজার এলাকায়।  তবে অন্য জনের বাড়ির নির্দিষ্ট ঠিকানা নিশ্চিত করে বলতে পারেননি ডা. শাহরিয়ার কবির। 

গত ৩ এপ্রিল চট্টগ্রামের দামপাড়ায় ৬৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে প্রথম করোনা ভাইরাস ধরা পড়ে।  ৫ এপ্রিল ওই ব্যক্তির ২৫ বছর বয়সী ছেলের শরীরেও করোনা ভাইরাস শনাক্ত করা হয়। 

এরপর গত ৮ এপ্রিল আরও তিন জনের শরীরে করোনা ভাইরাস শনাক্তের খবর দেন চট্টগ্রামের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। 

৮ এপ্রিল আক্রান্তদের মধ্যে একজনের বয়স ৪৫, একজনের বয়স ৪০ এবং অন্যজনের বয়স ৫০ বছর।  তারা নগরের সাগরিকা, হালিশহর ও সীতাকুন্ড এলাকার বাসিন্দা বলে জানিয়েছিলেন তিনি। 

তাদের শরীরে করোনা ভাইরাস শনাক্তের পর চট্টগ্রামের বিভিন্ন এলাকা লকডাউন করে প্রশাসন।  চট্টগ্রাম নগরে প্রবেশ কিংবা বের হওয়া বন্ধ করে দেয় পুলিশ। 


keya