৩:৩১ এএম, ৩১ মার্চ ২০২০, মঙ্গলবার | | ৬ শা'বান ১৪৪১




‘করোনা মোকাবিলায় প্রয়োজনে শাট ডাউন’

১৮ মার্চ ২০২০, ১২:৫৫ পিএম | নকিব


এসএনএন২৪.কম: করোনা ভাইরাস মোকাবিলায় প্রয়োজনে কিছু কিছু জায়গা শাট ডাউন করে দেয়া হবে বলে জানিয়েছে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেন, কারণ সব কিছু আগে দেশের মানুষকে বাঁচাতে হবে।  আপনাদের বলে রাখি, মানুষকে বাঁচাতে যা যা করা লাগবে, সরকার তাই করবে। 

করোনা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন সেতুমন্ত্রী। 

কাদের বলেন,  করোনা ভাইরাস মোকাবিলায় প্রয়োজনে বাস চলাচলও বন্ধ করে দেয়া হবে। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনা মোকাবিলায় আমরা সিদ্ধান্ত নিয়েছি, কোনো জনসমাগম করা যাবে না।  এ কারণে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সংক্ষিপ্ত করেছি। 

এছাড়াও করোনা ভাইরাস যেন সামনের দিকে আরও ভয়াবহ রূপ নিতে না পারে, সে জন্য সবাইকে সতর্কতা অবলম্বন করার আহ্বান জানান সেতুমন্ত্রী। 

কাদের জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, করোনা ভাইরাস টেস্ট করা খুবই গুরুত্বপূর্ণ।  তাই করোনা টেস্টের ওপর আমরা জোর দিচ্ছি।  প্রধানমন্ত্রীর নির্দেশনায় করোনা মোকাবিলায় মাস্ক, ওষুধ, কীটসহ প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করা হবে। 

রাজনীতি না করে করোনা মোকাবিলায় সব দলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সবার অভিন্ন শত্রু হিসেবে সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনা মোকাবিলা করা হবে। 

দেশে করোনা ভাইরাসে এখন পর্যন্ত ১০ জন আক্রান্ত হয়েছেন-এমন তথ্য জানিয়েছে আইইডিসিআর।  তবে দেশে বিভিন্ন স্থানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন অনেকে।  তারা সবাই বিদেশ ফেরত।  এ ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।  তবে এখন পর্যন্ত বাংলাদেশে করোনায় কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। 

বিশ্বব্যাপী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭ হাজার ৯৬৫ জনের মৃত্যু হয়েছে।  ভাইরাসটিতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ২২৯ জন।  এছাড়া আক্রান্তদের মধ্যে ৮১ হাজার ৮৮১ জন সুস্থ হয়েছেন।  ইতোমধ্যেই বিশ্বের অন্তত ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস।