৫:৫৮ এএম, ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার | | ১ রবিউস সানি ১৪৪০




কলম সা‌হিত্য সংসদ লন্ডন কর্তৃক নাটোরের পঙ্গু কবি ফারুখ খানকে মান‌বিক সাহায্য প্রদান

২০ এপ্রিল ২০১৮, ০৮:৩৫ এএম | জাহিদ


এম.এনাম হোসেন, আরব আমিরাত প্রতিনিধি : বাংলা সা‌হি‌ত্যের এক নব দিগন্ত, প্রাবন্ধিক, ক‌বি ও সা‌হি‌ত্যিক, সাংবা‌দিক, বি‌শিষ্ট শিক্ষা‌বিদ, সমাজ সেবক, অধ্যাপক ড. নজরুল ইসলাম হাবিবী। 

(Nazrul Habibi) কর্তৃক প্র‌তি‌ষ্ঠিত ও প‌রিচা‌লিত- "সারাহ-হা‌বিব ট্রাস্ট লন্ডন" ইংল্যান্ড ও বাংলা‌দেশ সরকার কর্তৃক অনু‌মো‌দিত এক‌টি অরাজ‌নৈ‌তিক, অলাভজনক সম্পূর্ণ সমাজ কল্যাণ মূলক এক‌টি প্র‌তিষ্ঠান।  পাশাপা‌শি "কলম সা‌হিত্য সংসদ লন্ডন"ও অরাজ‌নৈ‌তিক, অলাভজনক সমাজ কল্যাণ মূলক সা‌হিত্য সংগঠন।  যা সা‌হিত্য সেবার পাশাপা‌শি সামা‌জিক দা‌য়িত্ব ও কর্তব্য পাল‌নে আন্ত‌রিকতার প‌রিচয় দি‌তে চেষ্টা ক‌রে।  এর প্রমাণ সংগঠন বি‌ভিন্ন সম‌য়ে রাখার চেষ্টা ক‌রে‌ছে। 

সা‌হিত্য চর্চার পাশাপা‌শি সমা‌জের অব‌হে‌লিত অসহায়, দুঃস্থ ও নিপী‌ড়িত মানু‌ষের খোঁজ খবর নেওয়া এবং তা‌দের‌কে সাধ্যমত সহ‌যো‌গিতা করা প্র‌ত্যে‌কের ব্য‌ক্তিগত ও সাংগাঠ‌নিক দা‌য়িত্বের একটি অংশ ব‌লে অত্র সংগঠন ম‌নে ক‌রে। 

সম্প্র‌তি কলম সা‌হিত্য সংসদ লন্ডন এর উ‌দ্যো‌গে  সারাহ-হা‌বিব ট্রাস্ট লন্ডন এর সহ‌যো‌গিতায় বাংলা‌দেশ চ্যাপ্টা‌রের আওতাধীন বগুড়া জেলা শাখার প‌রিচালনায় গত ১৫/০৪/২০১৮ খ্রি. মোতা‌বেক ০২ বৈশাখ ১৪২৫ বঙ্গাব্দ র‌বিবার না‌টোর জেলার বড়াইগ্রাম উপ‌জেলার রোলভা গ্রা‌মের মোহাম্মদ আকাব্বর প্রামা‌নি‌কের বড় ছে‌লে মোহাম্মদ ফারুক আহ‌মেদ ওর‌ফে ক‌বি ফারুক খাঁ‌নের হা‌তে চি‌কিৎসা সহায়তা বাবদ মান‌বিক সাহা‌য্যা‌র্থে ১৫,০০০/= (প‌নের হাজার) টাকার চেক হস্তান্তর ক‌রেন সংগঠ‌নের প‌ক্ষে কলম সা‌হিত্য সংসদ লন্ডন এর বগুড়া জেলা শাখার সম্মা‌নিত সভপ‌তি জনাব ইউনুছ ইব‌নে জয়নাল। 

সা‌থে ছি‌লেন উক্ত সংগঠ‌নের স‌ক্রিয় সদস্য ক‌বি ও সা‌হি‌ত্যিক জনাব খোর‌শেদ আলম খোকন।  উক্ত চেক প্রদান অনুষ্ঠা‌নে আ‌রো উপ‌স্থিত ছি‌লেন অসুস্থ ক‌বি ফারুক খাঁনের পিতা মোহাম্মদ আকাব্বর প্রামানিক, মাতা- ছা‌লেহা বেগম, পিতামহ- মোহাম্মদ আর‌শেদ প্রামানিক পিতামহী- আ‌লেয়া বেগম, ছোট‌বোন- আক‌লিমা খাতুন, ফুফা‌তো ভাই মোহাম্মদ হাসান আলী প্রমুখ। 

উল্লেখ্য ক‌বি ফারুক খাঁন গত প্রায় দুই বছর আ‌গে বড়াই গ্রা‌মের রাজ্জাক মো‌ড়ে ঢাকা না‌টোর সড়‌কে দুর্ভাগ্য জনক ভা‌বে সড়ক দুর্ঘটনায় প‌তিত হ‌ন এবং তার ডান পা সম্পূর্ণ অ‌কে‌জো হ‌য়ে প‌ড়ে।  সুস্থ ও স্বাভা‌বিক জীব‌নে ফি‌রে আসা সম্ভব না হ‌লেও বেঁ‌চে থাকার তা‌গি‌দে ডাক্তারী পরাম‌র্শে দ্রুত অপা‌রেশন করে নকল পা সং‌যোজন কর‌তে হ‌বে।  এ‌তে তার প্রায় তিন লক্ষা‌ধিক টাকার প্র‌য়োজন।  হত দ‌রিদ্র ও নিঃস্ব হওয়ায় তার প‌রিবা‌রের প‌ক্ষে এ ব্যয় বহন করা বড়ই দুঃসাধ্য! তাই তি‌নি বড়ই অসহায় অবস্থায় মান‌বিক সহায়তার জন্য সমা‌জের বি‌ভিন্ন ব্য‌ক্তি ও সংগঠ‌নের নিকট তা‌কে মান‌বিক সাহা‌য্যে এ‌গি‌য়ে আসার জন্য বি‌শেষ আ‌বেদন জা‌নি‌য়ে‌ছেন। 

তার আ‌বেদ‌নের প্র‌তি ক্ষুদ্র প‌রিস‌রে  হ‌লেও আন্ত‌রিক সাড়া দি‌তে পে‌রে‌ছে ব‌লে অত্র সংগঠন  ম‌নে ক‌রে।  সংগঠন‌কে এ কা‌জে যারা আন্ত‌রিক ভা‌বে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রে‌ছেন, সংগঠন তাঁ‌দের প্র‌তি সাধুবাদ জা‌নি‌য়ে গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন কর‌ছে।  পাশাপা‌শি দেশ ও বি‌দে‌শের বি‌ভিন্ন ব্য‌ক্তি ও সংগঠন অসুস্থ, পঙ্গু কবি ফারুক খাঁ‌নের চি‌কিৎসা‌র্থে মান‌বিক সাহা‌য্যের হাত বা‌ড়ি‌য়ে দে‌বেন ব‌লেও প্রত্যাশা ক‌রে।