১২:৫৯ পিএম, ১৫ আগস্ট ২০১৮, বুধবার | | ৩ জ্বিলহজ্জ ১৪৩৯


কালিয়াকৈরে বনকর্মীদের উপর অবৈধ দখল দারের হামলা, আহত-২

১২ জুন ২০১৮, ০৯:১৫ পিএম | সাদি


তুহিন মোল্লা, গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাটিকাটা রেলক্রসিং এলাকায় মঙ্গলবার সকালে বনের জমিতে গড়ে তোলা অবৈধ স্থাপনা বনকর্মীরা উচ্ছেদ করতে গেলে গ্রামবাসী হামলা চালায়।  এ সময় অবৈধ দখলদাররা দুই জন বনপ্রহরীকে কুড়াল দিয়ে এলোপতাড়ি ভাবে কুপিয়ে মারাত্বক আহত করে। 

এলাকাবাসী ও চন্দ্রা বিট অফিস সূত্রে জানা যায়, কালিয়াকৈর রেঞ্জের উপজেলার চন্দ্রা বিটের পুর্বচান্দরা এলাকায় এক শ্রেণির ভূমিদস্যু বনভিবাগের সরকারী জমি জবর দখল করে অবৈধভাবে ঘর নির্মাণ করছিল। 

এ রকম গোপন সংবাদ পেয়ে চন্দ্রা বিট কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদের নেতৃত্বে একদল বনপ্রহরী উপজেলার পুর্বচান্দরা এলাকায় রমেশের ট্যাক নামক স্থানে সরকারী বনের জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে যান।  

এ সময় অবৈধ দখলদার রনি ও তার ভাড়াটে লোকজন বনবিভাগের লোকজনদের উপর হামলা চালায়।  একপর্যায়ে  অবৈধ দখলদাররা বন প্রহরী নুর মোহাম্মদ ও জীবন দেওয়ানকে কুড়াল দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে মারাত্মক ভাবে আহত করে পালিয়ে যায়।  

এ ঘটনায় চন্দ্রাবিট কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেছেন। 

চন্দ্রাবিট কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ জানান, ঈদকে সামনে রেখে ভূমি দস্যুরা বনের বিভিন্ন এলাকায় জোড়পূর্বক অবৈধ স্থাপনা গড়ে তোলার চেষ্টা করছে।  ওই এলাকায় একটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে রনির নেতৃত্বে ১০-১২জনের একদল ভূমি দস্যুরা হামলা চালিয়ে মারাত্মক জখম করেছে।  আহত দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। 

কালিয়াকৈর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মোছা. ফাতেমা আক্তার শিল্পি জানান, এ ঘটনায় চন্দ্রাবিট কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছে।