৬:২৮ পিএম, ২২ এপ্রিল ২০১৯, সোমবার | | ১৬ শা'বান ১৪৪০




কালিয়াকৈরে বস্তাবন্দি হাত-পা বাধাঁ গুরুতর আহত অবস্থায় যুবক উদ্ধার

১৫ এপ্রিল ২০১৯, ০৬:১৫ পিএম | জাহিদ


মো.তুহিন মোল্লা, গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিনহাটি এলাকা থেকে মো. রহিম মন্ডল (২৭) নামের এক যুবককে বস্তাবন্দি হাত-পা বাধাঁ গুরুতর আহত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। 

সোমবার সকাল ৬ টার দিকে উপজেলার হরিনহাটি এলাকার হাফিজুর রহমান (হাফন) এর বাড়ির পাশে সফি উদ্দিন এর বাড়ি সংলগ্ন রাস্তার পাশে বস্তাবন্দি হাত-পা বাধাঁ মুমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার করা হয়। 

আহত মো. রহিম মন্ডল (২৭) গাইবান্ধা জেলারে সাদুল্লাপুর থানার শ্রীফলাকাঠি এলাকার মো. রাজ্জাক মন্ডলের ছেলে এবং উপজেলার দক্ষিন হরিনহাটি এলাকার আসাদুল্লাহ্ বাবুর বাড়িতে বোনসহ ভাড়া থেকে রিক্সা চালাতেন। 

স্থানিয়দের বরাত দিয়ে জানা যায়, সোমবার আনুমানিক ভোর ৫টার দিকে উপজেলার হরিণহাটি আবাসিক এলাকার সফি উদ্দিনের বাড়ি সংলগ্ন রাস্তার পাশে বস্তাবন্দি অবস্থায় এক যুবককে পরে থাকতে দেখে স্থানিয়রা।  পরে স্থানিয়রা থানা পুলিশে খবর দেয়।  খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে বস্তাবন্দি হাতা-পা বাধাঁ গুরুতর আহত অবস্থায় ওই যুবককে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে পাঠায়। 

আহত রহিম মন্ডল জানান, উপজেলার দক্ষিন হরিনহাটি এলাকার আসাদুল্লাহ বাবুর বাড়িতে ভাড়া থেকে তিনি রিক্সা চালান এবং রাত ১০টার দিকে রিক্সা চালানো বন্ধ করেন।  প্রতিদিনের মত রবিবার রাত আনুমানিক পৌনে ১০টার দিকে তিনি রিক্সা চালিয়ে বাড়ি ফিরছিল।  এসময় পথিমধ্যে থাকা হরিনহাটি এলাকায় মুরগি বিক্রেতা আলীর ছেলে মোঃ আরাফাত হোসেন (২৪) প্রথমে রহিম মন্ডলের রিক্সার গতি রোধ করে। 

পরে তার সাথে থাকা আলী ফকির এবং কয়েক দিন আগে জেল থেকে ছাড়া পাওয়া একাধিক মামলার আসামী মোঃ হানিফ (২৮), মো. তুষার ওরফে ছোটন (২০), মো. রুবেল ওরফে লম্বা রুবেল (২৭), মো. আকাশ, মো. সজীব ও মো. আবিরসহ অজ্ঞাত নামা আরও ১০ থেকে ১২ জন যুবক মিলে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে একটি নির্যন স্থানে নিয়ে যায়।  পরে তার হাত-পা ও চোখ বেধে সাড়া রাত পেটায় এবং তার দুই পায়ে ধারালো অস্ত্র দিয়ে কুটিয়ে মারাত্মক ভাবে ক্ষতবিক্ষত করে।  নির্যাতনের এক পর্যায়ে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন এবং তার হাত-পা ও চোখ বাধাঁ থাকার কারনে কোথায় আটক রেখে নির্যাতন করা হয়েছে এ বিষয়ে তিনি কিছুই জানাতে পারেননি। 

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ নজরুল ইসলাম জানান,  রোববার ভোর ৬টার দিকে উপজেলার হরিনহাটি এলাকায় স্থানিয়রা রাস্তার পাশে বস্তাবন্দি গুরুত্বর আহত অবস্থায় এক যুবকে পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়।  খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে বস্তাবন্দি গুরুত্বর আহত অবস্থায় হাত-পা বাঁধা ওই যুবককে উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।  পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজ উদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

তিনি আরও জানান, প্রাথমিক ভাবে আহত ওই যুবকের কাছ থেকে ঘটনার কিছু তথ্য পাওয়া গেছে।  সে সুস্থ্য হলে ঘটনার পূর্নাঙ্গ তথ্য পাওয়া যাবে।  এছাড়া ঘটনায় এখনো কেউ কোন অভিযোগ করেনি।  তবে এব্যাপারে তদন্ত চলছে এবং তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।