১২:০০ এএম, ১৪ ডিসেম্বর ২০১৮, শুক্রবার | | ৫ রবিউস সানি ১৪৪০




কিশোরগঞ্জে স্মার্টকার্ড বিতরণ শুরু

০৮ আগস্ট ২০১৮, ০৬:২০ পিএম | মাসুম


এস কে রাসেল কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু হয়েছে।  বুধবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে কিশোরগঞ্জ সদর উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। 

এ সময় তিনি মোট ১৪জনের হাতে তিনি স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দেন।  জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোশারফ হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফরিদ আহমেদ। 

বুধবার স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন হলেও বৃহস্পতিবার থেকে কিশোরগঞ্জ পৌর এলাকাসহ সদর উপজেলার ১১টি ইউনিয়নে কার্ড বিতরণ কার্যক্রম পরিচালিত হয়ে আগামী ৬ই ডিসেম্বর পর্যন্ত এই বিতরণ কার্যক্রম চলবে। 

এই সময়ে কিশোরগঞ্জ পৌর এলাকায় ৬৩ হাজার ৮৫৮টি এবং সদর উপজেলার ১১টি ইউনিয়নে ২ লাখ ১৬ হাজার ২৮৮টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে। 

প্রত্যেক কার্ডধারীর বায়োমেট্রিক সমৃদ্ধ করার লক্ষ্যে নির্ধারিত বিতরণ কেন্দ্রে হাতের ১০ আঙ্গুলের ছাপ ও দু’চোখের আইরিশ সংগ্রহ করা হবে।  স্মার্ট কার্ড নেয়ার সময় অবশ্যই প্রত্যেককে পুরনো কার্ডটি সঙ্গে নিয়ে যেতে হবে।