৮:৫০ এএম, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার | | ২০ জ্বিলহজ্জ ১৪৪০




কুষ্টিয়ায় ইটভাটায় এক লাখ টাকা জরিমানা

১১ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:০১ পিএম | জাহিদ


এস.এম.জামাল, কুষ্টিয়া : কুষ্টিয়ার মিরপুরে ইটভাটায় অভিযান চালিয়ে নির্ধারিত আকারের চেয়ে ইটের মাপ ছোট হওয়ায় দুই ইটভাটার মালিককে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। 

সোমবার সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান এই অভিযান পরিচালনা করেন। 

ওই সময় মিরপুর উপজেলার মশান এলাকার পিপিআর এবং এমআরপি ব্রিকস নামে ২টি ভাটার প্রত্যেকটির ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়ার সহকারী পরিচালক সেলিমুজ্জামান জানান, কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক শফিকুল ইসলাম লষ্কর মহদোয়ের নির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত বাজার অভিযানে মিরপুর উপজেলার মশান এলাকার দুই ইটভাটার মালিককে এক লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। 

তিনি বলেন, ইটের সঠিক মাপ না থাকায় দীর্ঘদিন ধরে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে আসছিল অভিযুক্ত ইটভাটার মালিকরা।  এসব অভিযোগের ভিত্তিতে সোমবার সকালে আইন প্রয়োগকারী সংস্থার সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়।  এই অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি। 

এসময় সিভিল সার্জন এর প্রতিনিধি, ক্যাব এর প্রতিনিধি, পরিবেশ অধিদপ্তর এর প্রতিনিধি ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।