১১:৫৪ পিএম, ২৪ আগস্ট ২০১৯, শনিবার | | ২২ জ্বিলহজ্জ ১৪৪০




কৃষি উন্নয়নে জেলা পরিষদের কৃষি যন্ত্রপাতি বিতরণ

৩০ জুলাই ২০১৯, ০৭:১৮ পিএম | নকিব


পুষ্প মোহন চাকমা. বিলাইছড়ি, রাঙ্গামাটি প্রতিনিধি : জিওবি অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্ট্রেদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগং হিলট্রাক্টস (এসআইডি-সিএইচটি) শীর্ষক প্রকল্পের আওতায় মঙ্গলবার (৩০ জুলাই) বিলাইছড়িতে কৃষি যন্ত্রপাতি বিরণ করেছে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ।  

কৃষক মাঠস্কুল ভিত্তিক এ্যাকটিভ পাড়া উন্নয়ন কমিটি (পিডিসি) সমূহে ১৩টি পাম্প মেশিন ও ১৩টি পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে।  

উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া।  

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রবিন তঞ্চঙ্গ্যা ও উৎপলা চাকমা, এসআইডি-সিএইচটি কর্মকর্তা বিহিত বিধান খিসা, উপজেলা কৃষি কর্মকর্তা (ভারঃ) মেজবাহ উদ্দিন, বিলাইছড়ি ইউপি চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান ও ফারুয়া ইউপি চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা।  

স্বাগত বক্তব্য রাখেন, জেলা কৃষি ও খাদ্য নিরাপত্তা কর্মকর্তা সুকিরণ চাকমা। 

বক্তারা বলেন, কৃষি যন্ত্রপাতিসমূহ ব্যক্তিগত মালিকানার জন্য নয়, প্রাপ্ত পিডিসিগুলোর সকল কৃষকের ব্যবহার ও সুবিধা প্রাপ্তির জন্য প্রদান করা হচ্ছে।  যাতে কৃষকরা কৃষি উন্নয়নে ভ‚মিকা রাখতে সক্ষম হয়।  


keya