৫:৪৭ পিএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


কুড়িগ্রামে মাদক ও ব্লকরেড অভিযানে গ্রেফতার-৪৬

১১ জুন ২০১৮, ০৩:৩৩ পিএম | সাদি


হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে পুলিশের রাতভর ব্লকরেড অভিযানে ১টি রিভলভারসহ ৪৬জনকে গ্রেফতার করা হয়েছে।  এসময় একই পরিবারের ৩জন সদস্যকে মাদকসহ আটক করা হয়। 

সোমবার দুপুর একটায় পুলিশ সুপার মো.মেহেদুল করিম তার নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান। 

তিনি জানান, সোমবার মাঝরাত থেকে ভোর পর্যন্ত অভিযান পরিচালনা করে ৬৫১ পিস ইয়াবা, সাড়ে ৪ গ্রাম হেরোইন, ৭’শ গ্রাম গাজা, ৫৯ বোতল ফেনসিডিল, ১টি রিভলভার, ১টি গুলি, ১টি চাপাতি ও ১টি পাইপ উদ্ধার করে পুলিশ।  গ্রেফতারকৃতদের মধ্যে মাদকে ১৩ জন, জুয়া ১০ জন, অস্ত্র মামলায় ২জন এবং অন্যান্য মামলায় ২১জনসহ ৪৬জনকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতদের মধ্যে একই পরিবারের ৩জন রয়েছে।  এরা হলেন উলিপুর উপজেলার তবকপুর ইউনিয়নের দক্ষিণ উমানন্দ (জামির বাড়ি) এলাকার নজরুল ইসলামের পূত্র কুখ্যাত মাদক ব্যবসায়ী নয়ন মিয়া (৩১) ও তার  মা নুরনাহার বেগম এবং বোন নাসরিন বেগম। 

পরে নুরনাহার বেগমের দেয়া তথ্যমতে জনৈক আবুল মাস্টারের বাড়ীর দক্ষিণ পাশে কবরস্থানে মাটিতে পুতে রাখা একটি রিভলভার ও চাকু উদ্ধার করে।  গ্রেফতারকৃত ৪৬ জনের মধ্যে ৪ জন মহিলা রয়েছে। 

এ ব্যাপারে পুলিশ সুপার মেহেদুল করিম সাংবাদিকদের জানান, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ব্যবস্থা গ্রহন করা হয়েছে।  ইতিমধ্যে ১৮ মে থেকে ১১ জুন পর্যন্ত মাদকে মামলা হয়েছে ১৬৪টি, আসামী ১৮৪জন।  উদ্ধার হয়েছে গাজা ৪১কেজি ৪৫৫গ্রাম, ইয়াবা ১ হাজার ৩১৭পিচ, ফেন্সিডিল ১৯৫ বোতল, বিদেশী মদ ৩৪ বোতল, হেরোইন ২২দশমিক ১৬গ্রাম।