৯:০৫ এএম, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার | | ৫ রবিউল আউয়াল ১৪৪০


কুয়েতে চতুর্থ উন্নয়ন মেলা অনুষ্ঠিত

০৭ অক্টোবর ২০১৮, ০৯:১১ এএম | মাসুম


সাদেক রিপন,কুয়েত প্রতিনিধি : বঙ্গবন্ধু আমাদের কে এনে দিয়েছে স্বাধীনতা।  বঙ্গবন্ধুর নীতি আদর্শের বুকে লালন করে তার কন্যা শেখ হাসিনার দেশ কে ক্ষুধা দারিদ্রতা থেকে মুক্তি জন্য কাজ করে যাচেছ।  তার ধারাবাহিকতা সল্প উন্নত দেশ থেকে আজ উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ। 

শুক্রবার বাংলাদেশ দূতাবাস কুয়েত উদ্যোগে আয়োজিত চতুর্থ উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রদূত এস এম আবুল কালম এসব কথা বলেন।  তিনি আরো বলেন যে স্যাটেলাইটের কথা আমরা কখনো কল্পনা করিনি বঙ্গবন্ধু কন্যা সেটা করে দেখিয়েছেন। 

এসময় বিগ্রেডিয়ার শাহ সগিরুল ইসলাম, দূতালয় প্রধান আনিসুজ্জান সহ দূতাবাস কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  এরপরে প্রবাসী বাংলাদেশিদের হাতে তৈরি পিঠা ও খাবারের বিভিন্ন স্টল গুলো পরিদর্শন করে।  বাংলাদেশের সাম্প্রতিক উন্নয়ন ও অগ্রগতির উপর প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।  বিকালে দূতাবাসের মাল্টিপারপাস হলে আলোচনা সভা  শেষে সন্ধ্যা কুয়েত প্রবাসী শিল্পীদের অংশগ্রহনে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা। 

কুয়েত বাংলাদেশিদে প্রবাসীদের স্বতঃস্ফুর্ত উপস্থিতিতে পরিনিত হয় বাঙালির মিলন মেলায়। 

উন্নয়ন মেলায় কুয়েতে বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশি, রাজনেতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও তাদের পরিবার বর্গরা উপস্থিত ছিলেন। 


keya