১০:৫৫ পিএম, ১৮ নভেম্বর ২০১৮, রোববার | | ৯ রবিউল আউয়াল ১৪৪০




কুয়েতে স্টার অব মানথ অ্যাওয়ার্ড পেল বাংলাদেশি আমেনা

৩০ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৫০ পিএম | মাসুম


সাদেক রিপন,কুয়েত প্রতিনিধি : আমেনা আক্তারি রেনু প্রায় দুই যুগ আগে পরিবারের সচ্ছলতা ও উন্নত জিবিকার আশায়  কুয়েতে আমেরিকান ফুড কোম্পনিতে কাস্টমার সার্ভিস হিসেবে কাজ শুরু করেন।  তার ব্যবহার,পরিশ্রম ও কাজের দক্ষতায় কোম্পানি সন্তুষ্টি হয়ে ২০০৮ সালে সম্মাননা পুরস্কার দেন আমেনাকে। 

আস্তে আস্তে বাড়তে তার কাজের দক্ষতা ও ধৈর্য্য কারনে বর্তমানে ঐই কোম্পানিতে সুপারভাইজার হিসেবে দ্বায়িত পালন করছেন।  বৃহস্পতিবার ২৭ সেপ্টেম্বর কোম্পানির সিনিয়র কর্মকর্তারা আমেনা কে পক্ষ থেকে তাকে স্টার অব মানথ সম্মাননা ও নগদ অর্থ প্রদান করেন।  এই কোম্পানিতে একমাত্র বাংলাদেশি মুসলিম নারী তিনি কাজ করছেন বাকী সব অন্যন্যদের নাগরিক। 

ঢাকা ক্যান্টেলম্যান্ট এম এ আউয়ালের পাঁচ ভাই বোনের মধ্যে সবার ছোট আমেনা আক্তারি রেনু।  বর্তমানে স্বামী এক ছেলে এক মেয়ে নিয়ে কুয়েতের সালমিয়া এলাকায় থাকেন আমেনা। 

আমেনা আক্তারি রেনু বলেন, কুয়েতে ১৯৯৫ সালে আসার পর আমেরিকান এই কোম্পানিতে অনেক প্রতিকূল পরিবেশের মধ্যদিয়ে র্দীঘ এত টা বছর কেটে গেল।  আমেরিকান এই কোম্পােিত একমাত্র বাঙালী মুসলিম নারীকর্মী আছি বাকী সব বাহিরের দেশের।  মহান আল্লাহ সহায় থাকায় আমি আমার সততা, পরিশ্রম ও ধৈর্য্য ফল সরুপ কোম্পানি দুই বার সম্মাননা পেয়েছি। 

আমি মনে করি এই সম্মান আমার দেশের এতে বিদেশিদের কাছে আমি একজন বাংলাদেশি হিসেবে দেশের মান ও সুনাম বৃদ্ধি পেয়েছে।  যে কারো সততা, পরিশ্রম ও ধৈর্য্য এই তিন টা জিনিস থাকলে মহান আল্লাহ তার সুফল একদিন অবশ্যই তাকে দিবেন। 



keya