১০:৫৪ পিএম, ২১ জানুয়ারী ২০১৮, রোববার | | ৪ জমাদিউল আউয়াল ১৪৩৯

South Asian College

খাগড়াছড়িতে ইউপিডিএফ’র ডাকা সকাল সন্ধ্যা সড়ক অবরোধ পালিত

০৬ জানুয়ারী ২০১৮, ০২:৫২ পিএম | মুন্না


খাগড়াছড়ি প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রাম চুক্তিবিরোধী পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর অন্যতম শীর্ষ নেতা মিঠুন চাকমাকে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হয়েছে। 

অবরোধের কারণে ভোর থেকে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে।  যানবাহন চলাচল না করায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।  তবে বেলা বাড়ার সাথে শহর কেন্দ্রিক পরিবহনের সংখ্যা বাড়ছে। 

এছাড়া পুলিশি নিরাপত্তায় ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচগুলো শহরে প্রবেশ করেছে।  আর সাজেকগামী পর্যটকবাহী পরিবহনগুলোতেও নিরাপত্তা দেয়া হচ্ছে।  অতিরিক্ত পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা টহলে রয়েছে। 

এদিকে বেলা ১০টার দিকে শহরের চেঙ্গীব্রিজ এলাকায় পিকেটারদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  এসময় কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পিকেটারদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।  

বুধবার দুপুরে প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ’র অন্যতম সংগঠক মিঠুন চাকমাকে খাগড়াছড়ি শহরের স্লুইচ গেইট এলাকায় গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। 

এ ঘটনায় নিজ দলের বিদ্রোহীদের দায়ী করেছে ইউপিডিএফ।  এর আগে আভ্যন্তরীণ দ্বন্দ্বে গত নভেম্বরে দুই ভাগে বিভক্ত হয় দলটি।  সংগঠনের বিদ্রোহীদের নিয়ে ‘গণতান্ত্রিক ইউপিডিএফ’ নামে আত্মপ্রকাশ করে নতুন আরেকটি সংগঠন। 

Abu-Dhabi


21-February

keya