৬:৫৬ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার | | ১৫ মুহররম ১৪৪০


খাগড়াছড়িতে নানা আয়োজনে পালিত হয়েছে শ্রী কৃষ্ণের জন্মবার্ষিকী

০২ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৩৯ পিএম | জাহিদ


এম.সাইফুর রহমান, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে নানা আয়োজনে পালিত হয়েছে ভগবান শ্রী কৃষ্ণের ৫২৪৪তম জন্মবার্ষিকী। 

এ উপলক্ষে আজ রবিবার বেলা সাড়ে ১১ টায় জেলা শহরের নারায়ণ মন্দিরের সামনে মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন ও শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। 

সময় তিনি বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ।  এখানে হিন্দু, বৌদ্ধ খ্রীস্টান সকলে একে অভিন্ন মায়ের সন্তান হিসেবে মিলেমিশে বসবাস করছে।  কষ্টার্জিত এই বাংলাদেশকে রক্ষার করবার দায়িত্ব সকলের।  তাই অবৈধ অস্ত্রের ভাষায় নয়, পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ মনোভাব দিয়ে সহাবস্থান করার আহবান জানান কুজেন্দ্র লাল ত্রিপুরা। 

শট- কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, চেয়ারম্যান, খাগড়াছড়ি শরণার্থী পুনবার্সন বিষয়ক টাস্কফোর্স। 

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তৃতা করেন, খাগড়াছড়ি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমদ খান প্রমুখ। 

এসময় খাগড়াছড়ি শ্রী শ্রী জন্মাষ্টমি উদযাপন পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।  পরে বেলুন ও কবুতর উড়িয়ে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমি উপলক্ষে মঙ্গল ষেশাভাযার উদ্বোধন করেন অতিথিরা। 

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রক্ষিণ করে পুনরায় নারায়ন মন্দিরে ফিরে যায়।  শোভাযাত্রায় সনাতন ধর্মাবলাম্বীর হাজারেরও বেশি নারী-পুরুষ অংশ নেয়।