২:০৯ এএম, ২৪ নভেম্বর ২০১৭, শুক্রবার | | ৫ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগে দুর্নীতি ও নিয়োগ পরীক্ষা বাতিলের দাবীতে সংবাদ সম্মেলন

১৪ সেপ্টেম্বর ২০১৭, ০২:৪৮ পিএম | সাদি


এম. সাইফুর রহমান, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগসহ সকল প্রকার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি নামে একটি সংগঠন।  সকালে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ হল রুমে এ সংবাদ সম্মেলন করা হয়।  সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের আহব্বায়ক ও খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা। 

সংবাদ সম্মেলনে খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম বলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ দুর্নীতি শীর্ষে উঠেছে।  এ পর্যন্ত জেলা পরিষদের দৃশ্যমান কোন উন্নয়ন হয়নি।  উন্নয়নের নামে যে সমস্ত খাদ্য শস্য বরাদ্দ আসে, সব পরিষদের চেয়ারম্যান কোন সদস্যরা মিলে আত্মসাৎ করে নিজেদের উন্নয়ন করেছে।  তিনি অভিযোগ করেন, সম্প্রতি জেলা পরিষদের শিক্ষক পরীক্ষায় চরম দুর্নীতি হয়েছে।  এর প্রতিবাদে সংগঠনের পক্ষ থেকে তিন দফা দাবী নামা পেশ করেন।  প্রথমত খাগড়াছড়ি পার্বত্য জেলাধীন ইউনিয়ন পরিষদ, পৌরসভা ও উপজেলা ভিত্তিক সুষম উন্নয়ন বরাদ্দ বন্টন নিশ্চিত করা। 

দ্বিতীয়ত-সকল প্রকার অনিয়ম দুর্নীতি অব্যবস্থাপনা রোধকল্পে ২৫ আগস্ট/১৭ অনুষ্ঠিত শিক্ষক নিয়োগ পরীক্ষা বৃহস্পতিবারের মধ্যে বাতিল করন, অন্যথায় ১৭ সেপ্টেম্বর/১৭ তারিখে জেলা পরিষদ ঘেরা ও করা হবে।  তৃতীয়ত-শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল।  সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পানছড়ি উপজেলা চেয়ারম্যান সর্ব্বোত্তম চাকমা, রামগড় পৌরসভা চেয়ারম্যান কাজী রিপন হোসেন। 

উল্লেখ্য,এই সংগঠনটি পার্বত্য জেলা পরিষদের সকল প্রকার দুর্ণীতি ও অনিয়মের বিরুদ্ধে আন্দোলনের জন্য খাগড়াছড়ি উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমাকে আহব্বায়ক ও খাগড়াছড়ি পৌরসভার চেয়ারম্যান রফিকুল আলমকে সদস সচিক করে খাগড়াছড়ি জেলার সকল পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিয়ে গঠিত হয়। 

এদিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগের দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খাগড়াছড়ির সম্মিলিত ছাত্র ঐক্য জোট।  তারা দুভাগে বিক্ষোভ মিছিল করে এক অংশ খাগড়াছড়ি সরকারী কলেজ থেকে মিছিল বের করে উপজেলা পরিষদ হয়ে জেলা পরিষদ কার্যালয়ের পাশ দিয়ে গিয়ে স্বনির্ভর পুলিশ বক্স্রের সামনে গিয়ে সমাবেশ করে। 

এতে বক্তব্য রাখেন, সম্মিলিত ছাত্র ঐক্য জোটের সভাপতি নয়ন চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রতিনিধি স্বাগতম চাকমা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের কলেজ শাখার সভাপতি তিতুসা ত্রিপুরা।  বক্তারা অবিলম্বে শিক্ষক নিয়োগের ঘুষ বানিজ্য বন্ধ ও ২৫ আগস্ট/১৭ তারিখের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবী জানান।