২:৪০ পিএম, ১৯ মে ২০১৯, রোববার | | ১৪ রমজান ১৪৪০




খাগড়াছড়িতে হিল আনসারদের সংবাদ সম্মেলন

১২ মার্চ ২০১৯, ০৯:৫৮ পিএম | জাহিদ


এম.সাইফুর রহমান, খাগড়াছড়ি : পার্বত্য চট্টগ্রামে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ‘হিল আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৫ সদস্যসহ আনসার সদস্যদের চাকরিচ্যুত করার প্রতিবাদে এবং পেনশন ও এককালীন অনুদানসহ সুযোগ সুবিধার দাবিতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে হিল আনসার পরিবারের সদস্যরা। 

মঙ্গলবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চাকরিচ্যুত পরিবারের সদস্যরা অভিযোগ করেন, খাগড়াছড়ি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট শফিকুল ইসলাম উর্ধ্বতন কর্তৃপক্ষের কোন নির্দেশনা ছাড়াই চলতি বছরের ফেব্রুয়ারিতে তাদেরকে অন্যায়ভাবে চাকুরিচ্যুত করেছেন।  চাকুরিকাল শেষ হয়েছে মর্মে নোটিশ দিয়ে হিল আনসার সদস্যদের অ-অঙ্গীভূত করা হয়। 

ফলে এ সকল চাকরিজীবীদের জীবন চলার পথকে রুদ্ধ করে দিয়েছে।  এবস্থায় চাকরিহীন পরিবারগুলো নানামূখী সমস্যাসহ মানবেতর জীবন যাপন করছে। 

সংবাদ সম্মেলনে হিল আনসার সদস্যরা পেনশন ও এককালীন অনুদানসহ সকল সুযোগ সুবিধা দেয়ার দাবি জানিয়ে বলেন, নীতিমালার তোয়াক্কা না করে হঠাৎ করে বয়সের কারণ দেখিয়ে চাকরিচ্যুত করাটা কোন নিয়মের মধ্যে পড়ে না।  তারা চাকরিচ্যুত’র প্রতিবাদ জানিয়ে কর্মস্থলে পুনরায় কাজের অনুমতি ও পেনশন সহ এককালীন অনুদান, সুযোগ সুভিধার দাবি করেন। 

এ সময় উপস্থিত ছিলেন, চাকুরিচ্যুত হিল আনসারের সদস্য-ইমান আলী (পিসি), (হাবিলদার) আবু তালেব, আ. সামাদ, হিল আনসার সদস্য আব্দুল কাদের, রুহুল আমিন প্রমুখ।