৫:১৪ পিএম, ২৩ মে ২০১৮, বুধবার | | ৮ রমজান ১৪৩৯

South Asian College

খালেদার আপাতত মুক্তি মিলছে না : আইনজীবীরা

১৬ মে ২০১৮, ১১:১০ এএম | মুন্না


এসএনএন২৪.কম : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।  তবে আরও কয়েকটি মামলায় গ্রেফতার দেখানোয় আপাতত মুক্তি মিলছে না বলে জানিয়েছেন তার আইনজীবীরা। 

আপিল বিভাগের রায়ের পর খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ এ কথা বলছেন।  তিনি বলেন, কুমিল্লা, নড়াইল ও ঢাকায় তার বিরুদ্ধে কয়েকটি মামলা রয়েছে।  সেসব মামলায় এখন তাকে জামিন নিতে হবে।  এখন আমরা দ্রুত চেষ্টা করব আইনি প্রক্রিয়া সম্পন্ন করার।  তিনি শিগগিরই আমাদের মাঝে মুক্ত হয়ে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন মওদুদ। 

খালেদা জিয়ার আরেক আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, সরকার তো সব সময় বাধা দেয়।  এখন তার বিরুদ্ধে অন্য যেসব মামলা আছে সেগুলোতে দ্রুত হাইকোর্ট থেকে জামিন নেয়ার চেষ্টা করবো।  আইনি প্রক্রিয়ায় সব বাধা দূর করা হবে। 

উল্লেখ্য, ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন নিম্ন আদালত।  সেই থেকে কারাগারে আছেন তিনি। 

এ মামলার অপর আসামি খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানসহ বাকি পাঁচজনকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।  একই সঙ্গে তাদের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা জরিমানা করা হয়। 

Abu-Dhabi


21-February

keya