৩:১৭ পিএম, ২০ জুন ২০১৮, বুধবার | | ৬ শাওয়াল ১৪৩৯

South Asian College

খালেদা জিয়ার জামিন শুনানি রোববার পর্যন্ত মুলতবি

০৭ জুন ২০১৮, ০৩:০৮ পিএম | সাদি


এসএনএন২৪.কম :বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে নাশকতার অভিযোগে কুমিল্লায় করা মামলায় জামিন চেয়ে করা তার আপিল আবেদনের শুনানি মুলতবি করা হয়েছে। 

বিচারপতি মো. শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার এই মুলতবি আদেশ দেন। 

উভয়পক্ষের শুনানি নিয়ে এই আদেশ দেন আদালত।  আগামী রোববার পর্যন্ত শুনানি মুলতবি করেছেন হাইকোর্ট। আদালতে খালেদা জিয়ার আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন আটর্নি জেনারেল মাহবুবে আলম। 

এর আগে আজ বেলা ১১টায় খালেদা জিয়ার জামিন আবেদন শুনানির জন্য কার্যতালিকায় আসে।  মামলাটি শুনানির জন্য হাইকোর্টের কার্যতালিকায় ৩ নম্বর ক্রমিকে এলে খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন শুনানির জন্য আদালতে হাজির হতে না পারায় সময় চেয়ে আবেদন করেন খালেদা জিয়ার আরেক আইনজীবী এজে মোহাম্মদ আলী।  এরপর আদালত অন্য মামলায় শুনানি শুরু করেন। অন্য মামলার শুনানি চলাকালে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অন্য আদালতে মামলা শুনানির জন্য যান। 

এরপর খন্দকার মাহবুব হোসেন শুনানির জন্য আদালতে উপস্থিত হলেও তখন অ্যাটর্নি জেনারেল এ কোর্টে উপস্থিত ছিলেন না।  ফলে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা অ্যাটর্নি জেনারেলের উপস্থিতির জন্য সময় আবেদন করেন।  পরে আদালত শুনানির জন্য দুপুর ১২টার সময় নির্ধারণ করেন।  ১২টার পর শুনানি নিয়ে মুলতবি আদেশ দেন আদালত। 

২০ দলীয় জোটের অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামে বাসে দুষ্কৃতিকারীদের ছোড়া পেট্রলবোমার ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি পুলিশ বাদী হয়ে এ মামলা করেন। 

এরপর গত ২৮ মে কুমিল্লার একটি আদালতে গ্রেফতার দেখানো পূর্বক জামিন আবেদন করেন খালেদা জিয়া।  ওই আবেদন নামঞ্জুর করে আগামী ৮ আগস্ট মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেন বিচারিক আদালত। 

কিন্তু তার আগেই ওই আদেশের বিরুদ্ধে গত ৫ জুন হাইকোর্টে জামিন আবেদন করেন খালেদা জিয়া।  এর পরিপ্রেক্ষিতেই আবেদনটি শুনানির জন্য আজ বৃহস্পতিবারের কার্যতালিকায় আসে।