৩:২৭ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রোববার | | ১৬ রজব ১৪৪২




খেলোয়াড়ি জীবনের ইতি টানলেন রুনি

১৬ জানুয়ারী ২০২১, ১০:১৩ এএম |


এসএনএন২৪.কমঃ গুঞ্জনটা অবশেষে সত্যি হলো।  বুটজোড়া তুলে রাখলেন ম্যানচেস্টার ইউনাইটেড ও ইনল্যান্ডের কিংবদন্তি ফুটবলার ওয়েইন রুনি। 

তবে অবসর নিলেও ফুটবল ছাড়ছেন না তিনি।  বরং ডার্বি কাউন্টির কোচ হিসেবে পাকাপাকিভাবে থেকে যাচ্ছন এই ৩৫ বছর বয়সী।  ম্যানচেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতা গত নভেম্বর থেকেই ডার্বির ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করে আসছেন।  কিন্তু এখন আগামী আড়াই বছর তাকে পুরোপুরি কোচের দায়িত্বেই দেখা যাবে।  'স্কাই স্পোর্টস' এমনটাই জানিয়েছে। 

ম্যানইউ'র জার্সিতে ৫৯৯ ম্যাচে মাঠে নেমে ২৫৩টি গোল করেছিলেন রুনি।  রেড ডেভিলসের হয়ে পাঁচটি প্রিমিয়ার লিগ, একটি চ্যাম্পিয়নস লিগে এবং একটি ইউরোপিয়ান লিগের শিরোপা বগলদাবা করেছেন তিনি।  আর ইংলিশদের জার্সিতে ১২০ ম্যাচ খেলে তার গোলসংখ্যা ৫৩টি।  

এভারটনের হয়ে ক্যারিয়ার শুরু করা রুনি একই ক্লাবে ২০১৭ সালে ম্যানচেস্টার ইউনাইটেড যোগ দেন।  তবে এভারটনে ফেরার আগে দুই মৌসুম মেজর লিগ সকারের ক্লাব ডিসি ইউনাইটেডে খেলেছেন তিনি।  গত বছর তিনি ডার্বিতে যোগ দেন।  আগামী শনিবার ঘরের মাঠ রদারহামের প্রাইড পার্কে ডার্বির স্থায়ী কোচ হিসেবে অভিষেক হবে রুনির।