১০:৩০ পিএম, ১৮ নভেম্বর ২০১৮, রোববার | | ৯ রবিউল আউয়াল ১৪৪০




খাসোগির দুই ছেলে বাবার লাশ ফেরত চান

০৫ নভেম্বর ২০১৮, ০১:৩৫ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : সৌদি রাজতন্ত্রের অন্যতম সমালোচক দেশটির প্রভাবশালী সাংবাদিক জামাল খাসোগির লাশ ফেরত চেয়েছেন তার দুই ছেলে আব্দুল্লাহ ও সালাহ। 

রোববার মার্কিন গণমাধ্যম সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে তারা এ দাবি জানান। 

গত মাসে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর খাসোগিকে নির্মমভাবে হত্যা করা হয়।  সৌদি সরকার তাকে হত্যার কথা স্বীকার করলেও তার লাশের সন্ধান দিতে পারেনি। 

সিএনএনের বরাত দিয়ে ইরানি গণমাধ্যমে বলা হয়েছে, সাক্ষাৎকারে ৩৫ বছর বয়সী সালাহ বলেন, ‘এই মুহূর্তে আমরা তাকে মদিনার আল-বাকি কবরস্থানে আমাদের পূর্বপুরুষদের কবরের পাশে সমাহিত করতে চাই। ’

তিনি আরো বলেন, ‘আমি বিষয়টি সৌদি কর্তৃপক্ষকে জানিয়েছি এবং আমি আশা করছি, তারা শিগগিরই আমার বাবার লাশ ফেরত দেবে। ’

খাসোগির অপর ছেলে ৩৩ বছর বয়সী আব্দুল্লাহ পিতার নির্মম মৃত্যুর কথা স্মরণ করে বলেন, ‘আমি সত্যি আশা করছি, তিনি কষ্ট পেয়ে মারা যাননি অথবা তাকে দ্রুতই হত্যা করা হয়েছে অথবা তিনি একটি শান্তিপূর্ণ মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন। ’

জামাল খাসোগিকে ‘চমৎকার পিতা’ হিসেবে আখ্যায়িত করে আব্দুল্লাহ বলেন, তিনি নম্র স্বভাবের মানুষ ছিলেন এবং সবাই তাকে ভালোবাসতো।   পিতা খাসোগিকে ‘নির্ভীক, উদার ও অত্যন্ত সাহসী বলেও উল্লেখ করেন তিনি।  এর আগে তুরস্কের প্রেসিডেন্ট রজব তৈয়ব এরদোয়ান খাসোগি হত্যার ঘটনায় সরাসরি সৌদি সরকারকে দায়ী করেছেন। 

পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যার পর পরই তার লাশ কেটে টুকরো টুকরো করে ফেলা হয় বলে তুর্কি গোয়েন্দাদের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমে দাবি করা হয়। 



keya