১১:৪৪ পিএম, ২১ জুন ২০১৮, বৃহস্পতিবার | | ৭ শাওয়াল ১৪৩৯

South Asian College

গাইবান্ধায় মিনি ইজতেমা শুরু

৩০ নভেম্বর -০০০১, ১২:০০ এএম | এন এ খোকন


ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

 

গাইবান্ধা: টঙ্গীর বিশ্ব ইজতেমার মতো গাইবান্ধার সদর উপজেলায় তিন দিনব্যাপী তাবলিগ জামাতের সঙ্গীদের নিয়ে মিনি ইজতেমা শুরু হয়েছে। 

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) জেলা তাবলিগ জামাতের আয়োজনে গাইবান্ধা-পলাশবাড়ী সড়কের তুলসীঘাট কাশিনাথ উচ্চ বিদ্যালয়ের মাঠে বাদ ফজর থেকে বয়ানের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম শুরু হয়। 

শনিবার (২৯ অক্টোবর) সকাল ৯টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার কার্যক্রম। 

ইজতেমায় ইতোমধ্যে গাইবান্ধা জেলা ছাড়াও বিভিন্ন জেলা থেকে ধর্মপ্রাণ মুসল্লি ও তাবলিগ জামাতের সঙ্গীরা আসতে শুরু করেছেন। 

ইজতেমা মাঠে তাবলিগ জামাতের প্রায় ৩শ’ স্বেচ্ছাসেবক নিয়োজিত রয়েছেন।  এছাড়া মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করছে। 

এ বিষয়ে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান বাংলানিউজকে জানান, ইজতেমায় মুসল্লিদের সার্বক্ষণিক নিরাপত্তার জন্য পুলিশের একাধিক টিম, র‌্যাব, গোয়েন্দা সংস্থার সদস্য ও গ্রাম পুলিশ দায়িত্ব পালন করছে।  যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ইজতেমা মাঠে অতিরিক্ত পুলিশ কাজ করছে। 
 
দ্বিতীয়বারের মতো তিন দিনব্যাপী ইজতেমায় পনের হাজারেরও বেশি ধর্মপ্রাণ মুসল্লির সমাগম হবে বলে আশা করছে জেলা ইজতেমা আয়োজক কমিটি। 

আয়োজক কমিটি জানায়, ইজতেমায় জেলার তাবলিগ জামাতের ৯০টি দাওয়াতি জামাত ও একটি বিদেশি জামাত উপস্থিত রয়েছে।  ইজতেমার ময়দানে তাদের নিরাপত্তা, থাকা ও খাওয়াসহ সব ধরনের ব্যবস্থা রয়েছে। 

টঙ্গীর বিশ্ব ইজতেমায় জায়গা সংকুলান না হওয়ায় গাইবান্ধাসহ দেশের ৩২টি জেলায় পর্যায়ক্রমে এ রকম মিনি ইজতেমা অনুষ্ঠিত হবে।