৪:৪৯ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৯ মুহররম ১৪৪০


গাজীপুরে দেবে গেছে কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক সড়ক

১২ ফেব্রুয়ারি ২০১৮, ০৬:৫৭ পিএম | সাদি


তুহিন মোল্লা, গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কাপাসিয়া উপজেলার দস্যূ নারায়নপুর এলাকায় কাপাসিয়া-শ্রীপুর সড়কের আঞ্চলিক গোসিঙ্গা সড়ক ও একটি কলা বাগান দেবে যাওয়ার ঘটনা ঘটেছে।   সোমাবার ভোরে উপজেলার দস্যূ নারায়ণপুর এলাকায় এ ঘটনা ঘটে। 

এলাকাবাসী সূত্রে জানা গেছে, কাপাসিয়ায় দস্যূ নারায়নপুর এলাকায় কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক গোসিঙ্গা সড়ক ও পাশে একটি কলাবাগানসহ প্রায় ২ হাজার বর্গফুট সমতল জমি প্রায় ১০ ফুট গভীরে দেবে গেছে।  এঘটনায় কাপাসিয়া- শ্রীপুর আঞ্চলিক সড়কে যোগাগাযোগ বন্ধ হয়ে গেছে।  এছাড়া এ নিয়ে স্থানীয়দের মধ্যে আতংক সৃষ্টি হয়েছে।  দেবে যাওয়া জমির দৈর্ঘ্য প্রায় ৬০০ ফুট এবং প্রস্থ প্রায় ৩০০ ফুট।  সকাল থেকে বিভিন্ন এলাকার লোকজন দেবে যাওয়া জায়গা দেখতে ভিড় করছে। 

এর আগে ২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে কাপাসিয়ার দস্যূ নারায়নপুর এলাকায় ওই স্থানেই অনুরুপ ভূমি দেবে যাবার ঘটনা ঘটেছিল।  পরে মাটি ভরাট করে সড়ক পূর্ণরায় নির্মান করা হয়েছিল।  দীর্ঘ ১৫ বছর পর আবার একই ঘটনা ঘটলো। 

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাকসুদুল ইসলাম জানান, এ ঘটনার পর সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।  দস্যূ নারায়নপুর এলাকায় প্রায় ১ একর জমি দেবে গেছে।  তবে কি কারণে জমি মাটির নিচে দেবে গেছে তা বুঝা যাচ্ছে না।  সোমবারের মধ্যে দেবে যাওয়া সড়কটি নির্মাণ করা হবে বলে তিনি জানান।