৫:১৭ এএম, ১৯ জুন ২০১৮, মঙ্গলবার | | ৫ শাওয়াল ১৪৩৯

South Asian College

‘গাজীপুরে যানজট নিরসনে সমন্বিত উদ্যোগ নেয়া হয়েছে’

১৪ জুন ২০১৮, ০৩:২১ পিএম | সাদি


এসএনএন২৪.কম : ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে এবং তাদের সার্বিক নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে সমন্বিত উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক ড. জাবেদ পাটোয়ারী। 

তিনি বুধবার দুপুরে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কের যানবাহন চলাচল ও যাত্রী পরিবহনসহ সার্বিক বিষয় পরিদর্শন করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।  আইজিপি বলেন, পুলিশ এবং হাইওয়ে পুলিশ মিলিয়ে আমরা এনফোর্স করার চেষ্টা করছি। 

ঢাকা থেকে বেরিয়া যাবার পথে আমরা যে পুলিশ মোতায়েন করেছি, বিশেষ আয়োজন করেছি, অতিরিক্ত জনবল দিয়েছি। সমন্বিতভাবে আমাদের জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, রিজার্ভ পুলিশ সবাই মিলে এখানে ব্যবস্থা নিচ্ছে।  বিভিন্ন জায়গায় কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে যাতে অপর সংস্থার সঙ্গে আমরা সমন্বয় করতে পারি। 

এর বাইরে আমাদের ওয়াচ টাওয়ার আছে, চেকপোস্ট আছে।  সব কিছু মিলিয়ে আমাদের যে ব্যবস্থা তাতে মানুষ নির্বিঘ্নে তাদের গ্রামে ফিরতে পারবে।  তবে জলাবদ্ধতার কারণে মহাসড়কের সবটুকু অংশ আমরা ব্যবহার করতে পারছি না। পানি দ্রুত নেমে যাওয়ার ব্যবস্থা করলে গাড়ি দ্রুত গতিতে যেতে পারবে। 

বলছেন এছাড়া জাবেদ পাটেয়ারি মলম পার্টি ও ছিনতাইকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়ে বলেন, এক্ষেত্রে যাত্রীদেরও নিজেদের সচেতন হওয়া প্রয়োজন।  নিজেদের নিরাপত্তা আগে নিজেদেই নিতে হবে।  রাতে যারা যাতায়াত করবে তাদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।