৯:০৭ এএম, ২৫ আগস্ট ২০১৯, রোববার | | ২৩ জ্বিলহজ্জ ১৪৪০




গুজবকে কেন্দ্র করে হত্যার বিরুদ্ধে নাটোরে গণসচেতনামূলক সভা অনুষ্ঠিত

২৫ জুলাই ২০১৯, ১২:৪২ পিএম | নকিব


মোঃ রাশেদুল ইসলাম , নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে দেশব্যাপী শিশু অপহরণ ও হত্যা সংক্রান্ত গুজব বা প্রপাগান্ডার বিরুদ্ধে গণসচেতনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলা পরিষদের আয়োজনে এই গণসচেতনতামূলক সভার আয়োজন করা হয়।  সভায় উপজেলায় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারির সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়র পারভেজ। 

এসময় অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার রবীন্দ্র নাথ সাহা, জেলা পরিষদ সদস্য আবুল কালাম জোয়ার্দার, মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলিসহ অন্যান্যরা।  আলোচনাসভা শেষে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য খেলনা সামগ্রী বিতরণ করা হয়। 

আলোচনা সভায় সিদ্দিকুর রহমান পায়োয়ারি বলেন, দেশব্যাপী শিশুকে অপহরণ, গলাকাটা সংক্রান্ত গুজবকে ব্যবহার করে একটি শ্রেণী বিশেষ ফায়দা লুটছে।  প্রধানম›ন্ত্রী শেখ হাসিনা গুজব নিরসনে যে দিক নির্দেশনা দিয়েছেন তা আমাদের সবাইকে বাস্তবায়ন করতে হবে।  সারাদেশের ন্যয় এই উপজেলায় যাতে নতুন করে এই গুজবের ঘটনা না ঘটে এবং যারা তাদেরকে আটক করে আইনের কাছে সোপর্দ করার জন্য সকল শিক্ষক-শিক্ষকদের প্রতি অনুরোধ জানান। 

এছাড়া মন্দির-মসজিদসহ বিভিন্ন প্রতিষ্ঠানে রেড এলার্ট জারি করার জন্য আহ্বান জানান তিনি। 

এছাড়া বিভিন্ন বয়সের শিক্ষার্থীরা যাতে বিভিন্ন সুবিধাজনক যেকোন স্থানে যাতে সিগারেটসহ কোন মাদক সেবন করতে না পারে সেদিকেও সকলকে নজর দেওয়ার আহ্বান জানানো হয়।  


keya