১১:৫১ এএম, ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার | | ৫ সফর ১৪৪০


গণ বিশ্ববিদ্যালয়ে ‘পাঠ্যক্রম উন্নয়ন’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

২২ মে ২০১৮, ০৪:৫৯ পিএম | জাহিদ


মাহিদুল মাহিদ, সাভার প্রতিনিধি : গণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেলের অধীনে ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে “পাঠ্যক্রম উন্নয়ন” (Workshop on Curriculum Development) শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  মঙ্গলবার গণবিশ্ববিদ্যালরয়ের  আইকিউএসি’র সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন। 

এছাড়া কর্মশালায় রির্সোস পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এ এম এম আবু দাইয়েন এবং অধ্যাপক ড. অনিরুদ্ধ কাহালি।  কর্মশালায় গণ বিশ্ববিদ্যালয়ের ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের অনার্স ও মাস্টার্স কোর্স-২০১৮ এর কারিকুলাম উপস্থাপন করেন ঐ বিভাগের প্রভাষক মুহাম্মদ আবু রায়হান। 

এসময় কারিকুলামের সবল ও দুর্বল দিক নিয়ে আলোচনা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপকবৃন্দ।  এ কারিকুলামকে কিভাবে আরো সুন্দর ও যুগোপযোগী করা যায় তার দিক নির্দেশনা দেন তারা।  এছাড়া কারিকুলাম বাস্তবায়নে প্রশাসনের দিক থেকে সবধরণের সহায়তার আশ্বাস দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং রেজিস্ট্রার। 


keya