১১:০৬ এএম, ১৬ ডিসেম্বর ২০১৭, শনিবার | | ২৭ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

গুরুদাসপুরে খাঁচায় মাছ চাষের উদ্বোধন

০৬ ডিসেম্বর ২০১৭, ০৩:১০ পিএম | সাদি


মো. আখলাকুজ্জামান, গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর উপজেলার সাবগাড়ি রাবারড্যাম প্রকল্পের পশ্চিমে আত্রাই নদীর দূর্গাপুর পয়েন্টে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের (২য় পর্যায়) আওতায় খাঁচায় মাছ চাষ সিবিজি কর্মসূচির উদ্বোধন করেছেন স্থানীয় সাংসদ মো. আবদুল কুদ্দুস। 

উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য সম্প্রসারণ কার্যালয়ের আয়োজনে বুধবার বেলা ১টায় ওই কর্মসূচির উদ্বোধন করা হয়।  প্রকল্প কর্মসূচিতে ২০টি খাঁচা প্রতিস্থাপিত করা হয়েছে।  বরাদ্দ ধরা হয়েছে ২ লাখ টাকা এবং নিজস্ব ব্যয় ১ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা।  উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪ হাজার কেজি মাছ। 

এ সময় জেলা মৎস্য কর্মকর্তা অলোক কুমার শাহা, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনির হোসেন, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কে এম আবদুল হালিম, জেলা আ.লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. আনোয়ার হোসেন, পৌর আ.লীগ সভাপতি মো. জাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান প্রভাষক মোজাম্মেল হক, আনোয়ার হোসেনসহ নেতৃস্থানীয়রা উপস্থিত ছিলেন। 

উদ্বোধন শেষে ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হকের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আবদুল কুদ্দুস ওই কর্মসূচির ভবিষ্যৎ উন্নয়ন ও বিশেষ অতিথির বক্তব্যে ইউএনও মোহাম্মদ মনির হোসেন বর্তমান সরকারের মৎস্য চাষে উদ্বুদ্ধকরন কর্মকান্ডের প্রশংসা করে বক্তব্য রাখেন।