৮:১১ পিএম, ১৯ আগস্ট ২০১৮, রোববার | | ৭ জ্বিলহজ্জ ১৪৩৯


গুরুদাসপুরে ভূয়া সিআইডি গ্রেফতার

০৮ আগস্ট ২০১৮, ০৩:১০ পিএম | জাহিদ


মো.আখলাকুজ্জামান, গুরুদাসপুর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুর পৌর সদরের চাঁচকৈড় কাচারিপাড়া মহল্লা থেকে রাজু আহামেদ (২২) নামে এক ভূয়া সিআইডি অফিসার পরিচয়দানকারীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। 

থানা পুলিশ সুত্রে জানা যায়, রাজশাহীর বাঘা উপজেলার ধরিনা গ্রামের রেজাউল করিমের ছেলে রাজু আহামেদ গত সোমবার গুরুদাসপুর উপজেলায় আসে।  পরে সিআইডি ব্যুরো পরিচয় দিয়ে চাঁচকৈড় বাজারপাড়ার সুজন মিয়ার বাড়িতে রাত্রিযাপন করে।  সেখানে অবস্থান নিয়ে তার ছেলে সজিব ও ছেলের বন্ধু রবিনের সাথে মোটরসাইকেলযোগে উপজেলার বিভিন্ন স্থানে সিআইডি ব্যুরো’র পরিচয় দিয়ে ঘুরে বেড়ায়। 

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে চাঁচকৈড় বাজারের সরকার অনুমোদিত মাদকের দোকানে গিয়ে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে সে।  মাদক দোকানের মালিক নিরঞ্জন ঘোষ তাকে টাকা দিতে অস্বীকার করলে ভয়ভীতি দেখিয়ে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে।  কিন্তু ক্যাশে পর্যাপ্ত টাকা না থাকায় নিরঞ্জন তাকে ২ হাজার টাকা চাঁদা দেয়।  ভূয়া সিআইডি রাজু আহামেদ ওই টাকা নিয়ে দ্রæত ঘটনাস্থল ত্যাগ করলে বিষয়টি তার মনে সন্দেহের দানা বাঁধে। 

এ ঘটনায় নিরঞ্জন থানা পুলিশকে মোবাইল করলে মাদক দোকানের কর্মচারি সুজন সরকারের সহযোগিতায় এএসআই আশিকুর রহমান সঙ্গীয় ফোর্সসহ রাত দেড়টার দিকে অভিযান চালিয়ে রাজু আহামেদকে গ্রেফতার করে।  তার কাছ থেকে নগদ ২ হাজার টাকা ও বাঘার দৈনিক উপচার নামে একটি স্থানীয় পত্রিকার ২৩৪ নং পরিচয়পত্র জব্দ করে পুলিশ। 

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মো. সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত রাজু আহামেদের বিরুদ্ধে প্রতারণা মামলা রুজু করে নাটোর কোর্টের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।