৮:৩৭ পিএম, ২১ এপ্রিল ২০১৯, রোববার | | ১৫ শা'বান ১৪৪০




গ্রাম পুলিশ ও স্থানীয়দের সহায়তায় সাতক্ষীরা সীমান্ত হতে দুই তরুণী উদ্ধার

০৮ ডিসেম্বর ২০১৭, ১০:১৬ পিএম | নিশি


জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি : গ্রাম পুলিশ ও স্থানীয়দের সহায়তায় ভারতে পাচার হতে রক্ষা পেলো দুই তরুণী।  শুক্রবার দিবাগত রাতে সাতক্ষীরা সদরের বৈকারী ইউনিয়নের কালিয়ানি সীমান্ত গ্রাম থেকে তাদেরকে উদ্ধার করা হয় । 

উদ্ধার হওয়া তরুণীরা হলেন পটুয়াখালি জেলার গলাচিপা উপজেলার লাবনা গ্রামের মনিরুল ফকিরের মেয়ে কামরুন্নাহার(১৫) অপরজন ফরিদপুর জেলার মধুখালি উপজেলার পিচুলিয়া গ্রামের আবুল খায়ের মিয়ার মেয়ে মায়া সুলতানা(১৪)। 

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার বিকেলে এই দুই তরুণী সাতক্ষীরা পৌঁছায়।  সেখান থেকে বৈকারী গ্রামের নছির উদ্দীন মোড়লের ছেলে আবুল মোড়ল তাদের কালিয়ানি গ্রামের আব্দুল জব্বারের ছেলে শওকল আলীর বাড়ীতে রাখে।  যে কোন সময়ে তাদের ভারতে পাচার করা হতো।  তবে রাতে স্থানীয়দের সন্দেহ হলে গ্রাম পুলিশকে খবর দিলে জিজ্ঞাসাবাদকালে সন্দেহ হয়।  এ সময় তাদের আটক করা হয়।  অপরদিকে দুই পাচারকারী আবুল মোড়ল ও শওকত আলী পালিয়ে যায়। 

বৈকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান অসলে এসব ঘটনা নিশ্চিত বলেন, গ্রাম পুলিশ ও স্থানীয়দের সহায়তায় মেয়ে দুটিকে উদ্ধার করে থানা পুলিশ ও স্থানীয় বিজিবি ক্যাম্পে খবর দেওয়া হয়।  পরে বিজিবি তাদেও থানা পুলিশে হস্তান্তর করে। 

সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহম্মেদ বলেন, বিজিবি মেয়ে দুটিকে থানায় হস্তান্তর করেছে।  এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।