১১:২৬ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৭, শনিবার | | ২ মুহররম ১৪৩৯

South Asian College

গরু, কসাই সবই মিলছে অনলাইনে

৩১ আগস্ট ২০১৭, ১০:৪৫ এএম | এন এ খোকন


এসএনএন২৪.কম : ব্যস্ততায় গরুর হাটে যেতে পারছেন না অথবা গরু কিনেছেন, কিন্তু কাটাকাটির মানুষ ও সরঞ্জাম নিয়ে চিন্তিত।  তাদের জন্য আছে ভার্চুয়াল গুরুর হাট।  অনলাইনভিত্তিক ওয়েলপ্লাজ ডটকমসহ বেশকিছু প্রতিষ্ঠান দিচ্ছে এ সেবা।  সেখান থেকে গরু কিনতে পারবেন।  সঙ্গে মাংস কাটাকাটির লোকও পাবেন। 


সরাসরি ভিডিও দেখে গ্রামের চাষীর গরু কেনার সুযোগ করে দিচ্ছে http://wellpluz.com।  এরই মধ্যে এ সাইটে জমে উঠেছে বিক্রি।  প্রায় দুই লাখ থেকে সর্বনিম্ন ৭৫ হাজার টাকার গরু পাওয়া যাচ্ছে এ সাইটে। 

ওয়েলপ্লাজ ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুজন মাহমুদ জানিয়েছেন, কোনো মধ্যস্বত্বভোগী না থাকায় সরাসরি ওয়েলপ্লাজ ডটকমের মাধ্যমে কৃষকের গরু পাওয়া যায়।  সাধারণত গরুর হাটের তুলনায় এখানে দাম অনেক কম। 


এরই মধ্যে শতাধিক গরু অর্ডার হয়েছে উল্লেখ করে তিনি জানান, মানুষের ব্যস্ততার মাঝেও প্রয়োজন মেটানোর সহজলভ্যতা ও সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ের সঙ্গে শামিলের এটি ক্ষুদ্র একটি প্রয়াস মাত্র। 

গরু কেনার পাশাপাশি কাটাকাটির সামগ্রিও মিলছে http://wellpluz.com/product-category/1/ (এখানে)।  পাশাপাশি ঈদের দিন ও ঈদের পরের দিনের জন্য কসাইও মিলছে এই অনলাইনে।  তবে স্টক সীমিত বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।