১:৩৩ পিএম, ২১ অক্টোবর ২০১৯, সোমবার | | ২১ সফর ১৪৪১




খাগড়াছড়িতে সেনাবাহিনীর সাথে ইউপিডিএফ সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধ, ১সেনা অফিসার গুলিবিদ্ধ

গুলিবিদ্ধ অবস্থায় অস্ত্রসহ এক সন্ত্রাসী আটক

২৬ সেপ্টেম্বর ২০১৯, ১০:১৬ এএম | নকিব


এম. সাইফুর রহমান,, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গহীন অরণ্যে সেনাবাহিনীর সাথে উপজাতীয় সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। 

বুধবার সন্ধ্যায় জেলার মানিকছড়ি উপজেলার কুমারী/বটটিলা নামক এলাকায় ঘটনাটি ঘটে। 

এতে ২৬ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী ল²ীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর মোঃ আনিসুর রহমান গুলিবিদ্ধ হয়েছেন। 

তাৎক্ষনিকভাবে তাকে উদ্ধার করে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।  ঘটনাস্থল থেকে একটি এসএমজি, বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ সহ এক উপজাতীয় সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করেছে সেনা সদস্যরা।  তবে আটককৃত সন্ত্রাসীর নাম পরিচয় এখনও জানা যায়নি।  

সূত্র জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে সশস্ত্র সন্ত্রাসীদের অবস্থান নিশ্চিত হয়ে ল²ীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর আনিস ও ক্যাপ্টেন নাসিরের নেতৃত্বে সেনা সদস্যরা পুরো এলাকাটি ঘিরে অভিযান চালায়।  এসময় সন্ত্রাসীরা সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে এলোপাতাড়ি গুলি ছুড়ে।  এতে সন্ত্রাসীদের গুলিতে ল²ীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর আনিস গুরুতর আহত হয়। 

পরে আত্মরক্ষার্থে সেনাবাহিনীও পাল্টা গুলি ছুড়ে।  প্রায় ১৫/২০ মিনিট গুলি বিনিময়ের এক পর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে এক উপজাতীয় সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় একটি এসএমজি, বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ সহ আটক করে সেনা সদস্যরা। 

তাৎক্ষনিকভাবে আটককৃতের নাম-পরিচয় জানা না গেলেও সে পার্বত্য শান্তিচুক্তি বিরোধী পাহাড়ের আঞ্চলিক স্বশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসীত গ্রুপের সদস্য বলে নিরাপত্তা বাহিনীর সূত্র নিশ্চিত করেছে।  

এদিকে সংঘর্ষ থেমে গেলেও ঘটনাস্থলে সেনা অভিযান অব্যহত রয়েছে বলে জানা গেছে।  তবে এ ঘটনায় সেনাবাহিনীর পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনও কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

এ বিষয়ে মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. মাসুদ করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় সেনাবাহিনীর একজন কর্মকর্তাকে গুলিবিদ্ধ অবস্থায় মানিকছড়ি হাসপাতালে আনা হয়েছে।  হাসপাতালের চিকিৎসক ডা. মো. মহিউদ্দীন আহত সেনা কর্মকর্তারকে চিকিৎসা দিচ্ছেন।