৭:৩০ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার | | ১৪ মুহররম ১৪৪০


চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলম সিআইপি মনোনীত

০৪ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩৮ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম সিআইপি (ট্রেড)-২০১৫ মনোনীত হয়েছেন।  দেশের ব্যবসা-বাণিজ্য এবং অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সরকার ৭ম বারের মত আনুষ্ঠানিকভাবে কমার্শিয়াল ইম্পর্টেন্ট পারসন (সিআইপি)-২০১৫ ঘোষণা করেছেন।  ৩ সেপ্টেম্বর ২০১৮ ইং বিকেলে রাজধানীর একটি হোটেলে  ১৯টি খাতে মোট ১৭২ জন মনোনীত সিআইপি (রপ্তানি) এবং সিআইপি (ট্রেড) এর নাম ঘোষণা করা হয়। 

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি মনোনীত সিআইপি-কে সম্মাননা ও সিআইপি কার্ড প্রদান করেন।  মনোনীত সিআইপি ব্যক্তিকে সরকার কর্তৃক বিভিন্ন ক্ষেত্রে বিশেষ সুবিধা প্রদানের মাধ্যমে সম্মানিত করা হবে যা তাঁর ব্যবসায়িক ভাবমূর্তি বৃদ্ধি ও উন্নয়নের পথকে আরো সমৃদ্ধি করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

উল্লেখ্য, মাহবুুবুল আলম বর্তমানে সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সহ-সভাপতি, কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস্ অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (সিইসিসিআই), ভারত’র বর্তমান সহ-সভাপতি, বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলাপমেন্ট (বিল্ড) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, এফবিসিসিআই এবং আইসিসি-বাংলাদেশ’র পরিচালক ও মালির ডেজিগনেটেড কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন। 

এম. আলম গ্রুপ ও ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স’র চেয়ারম্যান এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড’র ভাইস চেয়ারম্যান মাহবুবুল আলম ২০০৭-২০০৮ সালে চিটাগাং চেম্বারের সহ-সভাপতি, ২০১১-২০১২ মেয়াদে সিনিয়র সহ-সভাপতি এবং পরবর্তী তিন মেয়াদে (২০১৩-২০১৪, ২০১৫-২০১৬ ও ২০১৭-২০১৮) সভাপতির দায়িত্ব পালন করছেন।  চেম্বার সভাপতি ইতিপূর্বে ২০১৪ সালে শিল্প মন্ত্রণালয় কর্তৃক সিআইপি মনোনীত হয়েছিলেন। 


keya