৯:০৭ এএম, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার | | ১৮ রমজান ১৪৪০




চট্টগ্রামের সেই শাহ আলম পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত

১২ মে ২০১৯, ১০:২৫ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : চট্টগ্রাম নগরীর বাকলিয়ায় গৃহবধূকে গুলি করে হত্যার প্রধান আসামি শাহ আলম পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। 

রবিবার (১২ মে) ভোরে উপজেলার বজ্রঘোনার কাছাকাছি কল্পলোক আবাসিক এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মুহাম্মদ আবদুর রউফ এসব তথ্য জানান। 

তিনি জানান, বাকলিয়া থানার বলিরহাট এলাকায় গৃহবধূ বুবলি আক্তার (৩৫) হত্যার প্রধান অভিযুক্ত শাহ আলম বজ্রঘোনার কল্পোলক আবাসিক এলাকায় অবস্থান করছে এমন গোপন খবরে সেখানে অভিযান চালায় পুলিশ।  টের পেয়ে শাহ আলম ও তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।  এতে বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিনসহ চার ‍পুলিশ সদস্য আহত হন। 

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।  একপর্যায়ে তারা পালিয়ে যায়।  ঘটনাস্থলে শাহ আলমকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।  তাৎক্ষণিক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

তিনি জানান, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

উদ্ধার হওয়া পিস্তলটি দিয়ে বুবলি আক্তারকে গুলি করা হয় বলে জানান তিনি। 

তিনি আরও জানান, বুবলি হত্যার ঘটনায় জড়িত দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।  তারা হলেন- নিহত শাহ আলমের ভাই নুরুল আলম ও সহযোগী মো. নবী। 

জানা যায়, বুবলি আক্তারের ভাই রুবেলের সঙ্গে স্থানীয় শাহ আলমসহ কয়েকজন যুবকের সঙ্গে পূর্ব শত্রুতা ছিল।  শনিবার রাতে নগরীর বলিরহাট এলাকায় শাহ আলম ও তার লোকজন রুবেলকে মারতে আসে।  তখন তারা রুবেলকে না পেয়ে বুবলিকে গুলি করে হত্যা করে।