২:১৫ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২৩ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক দলের কমিটি হচ্ছে অবশেষে

০২ ডিসেম্বর ২০১৭, ০৮:৩৫ এএম | রাহুল


এসএনএন২৪.কম : এক যুগ পর গঠিত হচ্ছে চট্টগ্রাম মহানগর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কমিটি। 

দীর্ঘদিন ঝিমিয়ে পড়া বিএনপির এ অঙ্গ সংগঠনটিকে ঢেলে সাজাতে উদ্যোগ নিয়েছে কেন্দ্র।  যাতে সাবেক ছাত্র নেতা এবং ত্যাগীদের স্থান দেওয়া হচ্ছে।  প্রক্রিয়াধীন এ কমিটিতে স্থান পেতে দৌঁড়ঝাপ শুরু করছেন এক ডজনের বেশি নেতা। 

দীর্ঘদিন ঝিমিয়ে থাকা চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের কার্যক্রমে গতিশীলতা আনতে উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু।  তিনি বলেন, সংগঠনের কার্যক্রম গতিশীল করতে নতুন কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।  আশা করছি দ্রুত সময়ের মধ্যে কমিটি দিতে পারব।  যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন তাদের কমিটিতে স্থান দেওয়া হবে। 

জানা যায়, ২০০৫ সালে সৈয়দ আজম উদ্দিন সভাপতি এবং এসকে খোদা তোতনকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম মহানগর জাতীয়বাদী স্বেচ্ছাসেবক দলের কমিটি ঘোষণা করে কেন্দ্র।  এক যুগ আগে দুই সদস্যের কমিটি ঘোষণা করা হলেও তা পূর্ণাঙ্গ কমিটিতে রূপ পায়নি।  কার্যত সাংগঠনিক কার্যক্রম না থাকলেও ইউনিট কমিটি গঠন নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন দুই নেতা। 

স্বেচ্ছাসেবক দলের কোনো সাংগঠনিক দায়িত্ব না থাকলেও হাল ধরার চেষ্টা করছেন সাবেক ছাত্রদলের কেন্দ্রীয় নেতা শওকত আজম খাজা, খায়রুল আলম দীপু, নুর উদ্দিন হোসেন নুরুসহ ডজনখানেক নেতা।  তারাই মূলত এখন কাণ্ডারিহীন এ সংগঠনকে গোছানোর চেষ্টা করছে।  এরই মধ্যে পুরনো কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে কেন্দ্র।