৫:৩৭ এএম, ২২ জুন ২০১৮, শুক্রবার | | ৮ শাওয়াল ১৪৩৯

South Asian College

চট্টগ্রামে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে পুলিশের সাথে পরিবহন ও শ্রমিক প্রতিনিধিদের মতবিনিময় সভা

২৬ মে ২০১৮, ০৩:১০ পিএম | সাদি


ও.এফ.এম মাসুম, নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রাম বিভাগীয় পুলিশের ডিআইজি কার্যালয়ের সম্মেলন কক্ষে ২৬ মে ১৮ ইং রোজ শনিবার সকাল ১১টায় ডিআইজি ড. এস এম মনির-উজ-জামান -এর সভাপতিত্বে আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে জেলার আইন-শৃঙ্খলা রক্ষা ও সড়ক-মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখার লক্ষে পরিবহন মালিক ও শ্রমিক প্রতিনিধিদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

সভায় ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার সহ বিভিন্ন উপজেলার প্রধান সড়কে যান চলাচলের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম পুলিশের ডিআইজি ড.এস এম মনির-উজ-জামান বলেন ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে জেলা পুলিশ, সিএমপি, হাইওয়ে পুলিশ সহ সমন্বিত ভূমিকা পালনের মাধ্যমে সড়ক ও জনপথ বিভাগের সহায়তায় যান চলাচলে সব ধরণের বিঘ্ন দূরীকরণের মাধ্যমে জনগণের নিরাপত্তা নিশ্চিত করা হবে। 

তিনি বলেন মহাসড়কে যাতে কোন ফিটনেস বিহীন গাড়ি যাতে চলাচল না করে অদক্ষ চালক কে দিয়ে গাড়ি যাতে না চালানো হয় তার জন্যে পরিবহন মালিকদের সহযোগিতা কামনা করছি।  জেলার প্রতিটি সড়ক-মহাসড়কে যানজট নিরসনকল্পে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে যান চলাচল স্বাভাবিক রাখার জন্য মালিক-শ্রমিক সংগঠনের সহযোগিতা কামনা করেন। 

ঈদ উপলক্ষে সুনির্দিষ্ট কোন অভিযোগ না থাকিলে মহাসড়কে কোন রকম কাগজ পত্র চেকিং করা হবে না মর্মে জানান।  তিনি বলেন এবারে ঈদুল ফিতর ঘরমুখো মানুষের নিরাপত্তা, ঈদ জামায়াতের নিরাপত্তা এবং ঈদ উপলক্ষে আগত পর্যটকদের নির্বিঘ্নে যাতায়াতে নিরাপত্তা প্রদান করবে পুলিশ। 

এই সময় পরিবহন নেতাদের পক্ষ হতে ঈদুল ফিতর পর্যন্ত সড়ক পথে ওজন স্কেল বন্ধ রাখার দাবি জানান। ঈদ কে কেন্দ্র করে মহাসড়কে কিছু অসাধু পুলিশ সদস্যদের চাঁদাবাজি থেকে রক্ষা পুলিশের সহায়তা কামনা করেন। 

সভায় বিভিন্ন জেলার পুলিশ সুপার সহকারী পুলিশ সুপারগণ, সহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, সিএমপি প্রতিনিধি, চট্টগ্রাম হাইওয়ে পুলিশ প্রতিনিধি, সড়ক ও জনপথ বিভাগের প্রতিনিধি, আন্তঃ জেলা বাস মালিক সমিতির প্রতিনিধি, বাংলাদেশ কাভার্ড ভ্যান প্রতিনিধি, ট্রাক ও পরিবহন সমিতির প্রতিনিধিসহ বিভিন্ন মালিক ও শ্রমিক সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।