১:৫৭ এএম, ৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১




চট্টগ্রামে বাড়ছে চলন্ত গাড়ি থেকে মোবাইল ছিনতাইয়ের ঘটনা

২৮ নভেম্বর ২০১৯, ১০:৫৫ এএম | নকিব


এসএনএন২৪.কম: ব্যস্ততম সড়ক।  চলাচল করছে অসংখ্য গাড়ি।  আছে মানুষের ভিড়ও।  কিন্তু এর মাঝেই চলন্ত গাড়ি থেকে যাত্রীদের মোবাইল ছিনিয়ে নিচ্ছে দুর্বৃত্তরা।  সম্প্রতি বন্দরনগরী চট্টগ্রামের বিভিন্ন এলাকায় বেড়েছে এমন ছিনতাইয়ের ঘটনা। 

প্রকাশ্যে এসব ঘটলেও; নেই তেমন কোনো প্রতিকার।  যদিও এ ব্যাপারে তালিকা তৈরিসহ কঠোর হওয়ার কথা বলছে আইনশৃঙ্খলা বাহিনী। 

চট্টগ্রামের ব্যস্ততম জিইসির মোড়।  গেলো ৫ নভেম্বর রাত দশটা।  চলন্ত বাসের এক যাত্রীর কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিচ্ছে দুই যুবক।  যা ধরা পড়ে পিছনে থাকা একজনের ক্যামেরায়। 

তিনটি থানার সংযোগস্থল এই জিইসি মোড়।  যেখানে প্রতিদিন হাজারো মানুষের আনাগোনা।  সেই ব্যস্ততার মধ্যেই প্রতিদিনই এখানে ছিনতাইয়ের শিকার হন বহু মানুষ।  বিশেষ করে চলন্ত গাড়ি কিংবা পথচারির কাছ থেকে ছিনতাইকারীরা নিমিষেই ছিনিয়ে মালামাল। 

সিএমপির চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন বলেন, ছিনতাইকারীদের গ্রেফতারে সর্বাত্বক চেষ্টা চলছে। 

গত ২৯ অক্টোবর রাত সোয়া নয়টায় নগরীর দেওয়ানহাট মোড়ের চিত্র।  যেখানে বাসযাত্রীর কাছ থেকে ফোন ছিনিয়ে পালিয়ে যায় এক দুর্বৃত্ত।  এমন ঘটনা হরহামেশাই ঘটছে ষোলশহর ২ নম্বর গেইট, মুরাদপুর, চৌমুহনি, আগ্রাবাদ, নিউমার্কেট, কোতোয়ালীসহ বিভিন্ন এলাকায়।  যেমন- বৃহস্পতিবার নিউমার্কেট এলাকায় মোবাইল ছিনতাইয়ের সময় ধরা পড়া তিনজন স্বীকার করেছে এই কাজে সক্রিয় আছে বেশ কয়েকটি গ্রুপ। 

সিএমপির কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ছিনতাইকারীদের গ্রেফতার করা হচ্ছে।  ছিনতাইকারীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান সিএমপির কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন। 

সিএমপির পশ্চিম জোনের উপ-পুলিশ কমিশনার ফারুক উল হক বলেন, এ ধরনের অপরাধ প্রতিরোধে বিভিন্ন এলাকায় থানাভিত্তিক নজরদারি বাড়ানোর পাশাপাশি নানা উদ্যোগ নেয়া হচ্ছে। 

এছাড়া প্রতিটি থানা ভিত্তিক মোবাইল ছিনতাইকারীদের তালিকা তৈরি এবং চোরাই মোবাইল ক্রেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা বলছে পুলিশ। 


keya