২:১১ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২৩ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

চিন্তিত নন আল-আমিন, চ্যালেঞ্জটাও নিতে চান

০৪ ডিসেম্বর ২০১৭, ১১:১২ পিএম | সাদি


এসএনএন২৪.কম : চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সময়টা খুব ভালো কাটছিল না পেসার আল আমিন হোসেনের।  তবে যে ম্যাচে নিজের সেরা বোলিং করেছিলেন, ওই ম্যাচেই লেগে গেল ঝামেলা।  মঙ্গলবার চট্টগ্রামে খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচে প্রশ্নবিদ্ধ হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই পেসারের বোলিং অ্যাকশন।  তবে পেশাদার ক্রিকেটার হওয়ায় বিষয়টিকে স্বাভাবিকভাবে নিয়েছেন আল-আমিন।  আর ফিরে আশার চ্যালেঞ্জটাও নিচ্ছেন জাতীয় দল থেকে ছিটকে পড়া ভিন্ন অ্যাকশনের এই ডানহাতি পেসার। 

২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজে প্রথম টেস্ট শেষে শুনেছিলেন দুঃসংবাটা।  এরপর আবার শুনলেন বিপিএলের চলতি আসরে।  প্রথমবার সন্দেহজনক হিসেবে চিহ্নিত হলেও পরীক্ষাগারে বেশ ভালোভাবে উতরে গিয়েছিলেন।  এরপর মাঝে পার হয়ে গেছে ৩টি বছর।  আর তাই এবারও তেমন কিছুই হবে আশা করছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এ পেসার। 

বিপিএল চট্টগ্রাম পর্বে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচের দিন আল-আমিনের বোলিংয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন ওই দিনের ম্যাচের দায়িত্বে থাকা আম্পায়াররা।  অবৈধ বোলিং অ্যাকশনের সন্দেহ।  জানা গেছে একটি মাত্র ডেলিভারির জন্য প্রশ্ন উঠেছে তার বোলিং নিয়ে। 

তবে এ ব্যাপারটি নিয়ে খুব একটা চিন্তিত নন আল-আমিন।  বলেন, ‘সন্দেহ প্রকাশ করেছে... এখন যে নিয়ম আছে, নিয়মতান্ত্রিক উপায়ে পরীক্ষা দিতে হবে।  পরেরটা পরে হবে। ’

তবে ঘাবড়ে যাওয়া বা চমকে যাওয়ার মতো কিছু না ভেবে এটাকে লড়াকু মনোভাবে নিচ্ছেন আল -আমিন, ‘অবাক হওয়ার মতো কিছুই নেই।  খারাপ বা ভাল সিদ্ধান্ত যাই বলেন কখনও আপনার অনুকূলে যাবে আবার কখনও প্রতিকূলে যাবে।  তো যখন যে বাধাটা আসবে সেটা মাথা ঠান্ডা রেখে ভালভাবে পার করাটা একটা চ্যালেঞ্জ ক্রিকেটারদের জন্য।  আর সেই চ্যালেঞ্জ আবারও জিততে চাই। ’