৯:৪২ এএম, ২৩ নভেম্বর ২০১৭, বৃহস্পতিবার | | ৪ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

চুনতী শাহ ছাহেব (রহ.আ.)'র ইছালে ছওয়াব মাহফিল অনিষ্ঠিত

১৫ নভেম্বর ২০১৭, ০২:৫৬ এএম | সাদি


জাহেদুল ইসলাম, লোহাগাড়া প্রতিনিধি : লোহাগাড়া উপজেলার চুনতীতে যথাযোগ্য মর্যাদায় হযরত আলহাজ্ব শাহ্ মাওলানা হাফেজ আহমদ (রাহঃ) ছাহেবের ৩৫তম ইছালে ছওয়াব মাহফিল  সোমবার সীরত ময়দানে অনুষ্ঠিত হয়েছে। 

মাহফিলের ২টি পর্বে সভাপতিত্ব করেন যথাক্রমে আলহাজ্ব ক্বারী মাওলানা নাছির উদ্দিন ও আলহাজ্ব আবদুস শাকুর।  মাহফিলে প্রধান অতিথি ছিলেন ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যাঞ্জলর ড. মুহাম্মদ আহসান সাঈদ। 

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগরীর সাবেক মেয়র আলহাজ্ব মাহমুদুল ইসলাম চৌধুরী, মাওলানা আবদুস ছোবহান, মাওলানা জিয়াউল করিম ও মাওলানা বদরুদ্দীন সাদী।  অন্যান্যদের মধ্যে চুনতী হাকিমিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হাফিজুল হক নিজামী, চুনতী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ দ্বীন মুহাম্মদ মানিক, মাওলানা মফিজুর রহমান, অধ্যক্ষ আবুল হাসনাত আলীসহ ইসলামী চিন্তাবিদ, সুধী, সাংবাদিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে ড. মুহাম্মদ আহসান সাঈদ বলেছেন, আল্লাহর প্রিয় বান্দাদের রূহানী ফয়েজ লাভ করা প্রত্যেক মুসলমানের উচিত।  ঈমানের মজা তাঁরাই পান, যাঁরা ইসলাম ধর্ম পেয়ে আনন্দ উপভোগ করতে পেরেছেন।  মানুষের ঈমান হল কলবের মধ্যে।  কলবে ব্যাধি হলে ঈমানের স্বাদ পাওয়া যাবে না।  আর এ কলবের ব্যাধির ডাক্তার হচ্ছেন আল্লাহর প্রিয় আউলিয়াগণ।  কলব তাজা করতে ঈমানী শক্তি প্রয়োজন।  ইসলামের নীতি নৈতিকতা যার মধ্যে নেই তার ঈমান দুর্বল।  ঈমানকে শক্তিশালী করার জন্য আল্লাহ ও তাঁর রাসুলের প্রেম অন্তরে সৃষ্টি করতে হবে।  তিনি আরো বলেন, চুনতীর শাহ্ ছাহেব কেবলা আল্লাহর নবীর প্রেমে মগ্ন ছিলেন।  তাই তিনি আল্লাহ ও রাসুলের সন্তুষ্টি অর্জন করেছেন।