৬:৪২ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার | | ৯ মুহররম ১৪৪০


আশা জাগাবে গ্রাম্য আদালত

চুনারুঘাটে এই প্রথম গ্রাম আদালতের উদ্বোধন

১১ জানুয়ারী ২০১৮, ০৫:০৮ পিএম | জাহিদ


এম. এস. জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাটে আশা জাগাবে এই প্রথম গ্রাম আদালতের মাধ্যমে, গ্রাম্য সাধারণ বিচার ব্যবস্থা জনগণের দ্বোরগোড়ায় পৌছে দিতে চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতের উদ্বোধন করা হয়। 

প্রধানমন্ত্রী কার্য্যালয় থেকে বিশেষ বরাদ্ধ এ গ্রাম আদালত।  পুরো এজলাস তৈরি হয়েছে কাঠ দিয়ে।  এ ইউনিয়নে গ্রাম আদালত পদ্ধতি চালু হওয়ায় অপরাধ প্রবণতা ও মামলা-মোকদ্দমা অনেক কমে আসবে বলে ধারনা করছেন অনেকেই। 

বুধবার দুপুরে এ গ্রাম আদালত উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার কাইজার মোহাম্মদ ফারাবী।  গ্রাম্য আদালত উদ্বোধনীর পূর্ব মুহুর্তে ইউপি সচিব শিউলি চৌধুরীর পরিচালনায় ও আহম্মদাবাদ ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবেদ হাসনাত চৌধুরী সনজু এর সভাপতিত্বে অনুষ্টিত হয় উন্নয়ন সমন্বয় সভা। 

সমন্বয় সভা ও আদালত উদ্বোধনীকালে বিষেশ অতিথি ছিলেন অধ্যক্ষ আলাউদ্দিন, মুক্তিযোদ্ধা হাজ্বী আঃ রহমান আজাদ, উপজেলা অওয়ামীলীগ নেতা মোঃ হাসন আলী, ইউনিয়ন বি.এন.পির সভাপতি সালেহ উদ্দিন বাবরু, সাংবাদিক নুরুল আমিন, ইউপি সদস্য দুলাল ভূইয়া, হাজ্বী আঃ রউফ, সাংবাদিকবৃন্দ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।