২:২১ পিএম, ১২ ডিসেম্বর ২০১৭, মঙ্গলবার | | ২৩ রবিউল আউয়াল ১৪৩৯

South Asian College

চীনে অনুষ্ঠিত For a Batter Reproductive Health শীর্ষক সেমিনার

২৮ নভেম্বর ২০১৭, ০৬:২১ পিএম | মুন্না


এসএনএন২৪.কম : চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভাইস প্রেসিডেন্ট ডাঃ মুনাল মাহবুব ২২ নভেম্বর ২০১৭ তারিখে চীনের গোয়াংজুতে টংইয়ো ইন্টারন্যাশনাল হোটেল এ অনুষ্ঠিত ফর এ বেটার রিপ্রোডাকটিভ হেলথ্ শীর্ষক সেমিনারে বিলগেটস ফাউন্ডেশনের আমন্ত্রনে বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে অংশগ্রহন করেন। 

মুলত চায়নিজ বিজ্ঞানী মিঃ সেং এর আবিস্কৃত ছেলেদের খৎনা করার বিশেষ ডিভাইস কে বিশ্বব্যাপী পরিচিত করতে এই সেমিনার আয়োজন করা হয়।  বিশেষায়িত এই ডিভাইসটি সর্বাধুনিক স্বাস্থ্য সম্মত এবং নো স্টিচ নো বিøডিং এই পদ্বতিতে ব্যবহার যোগ্য। 

সেমিনারে অংশগ্রহন শেষে ফিরে এসে ডাঃ মুনাল মাহবুব তার অভিজ্ঞতা বর্ননা করতে গিয়ে বলেন এই ডিভাইস আমাদের মত তৃতীয় বিশ্বের দেশ সমুহের জন্য অত্যান্ত জরুরী। 

কারন আমাদের দেশে স্বাস্থ্য ঝুকি অত্যন্ত বেশী।  ইতিমধ্যে তাৎখনিক ভাবে বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিরা এই ডিভাইস নিয়ে আগ্রহ প্রকাশ করেছেন।  আমাদের দেশে সরকারী পৃষ্টপোষকতায় এই ডিভাইস আনা হলে দেশের দরিদ্র জনগোষ্ঠী উপকৃত হবে। 

কারণ প্রতিবছর প্রায় দশলক্ষ ছেলে সন্তান বাংলাদেশে জন্ম গ্রহন করে।  তিনি এই ডিভাইস ব্যবহারে সরকারী, বেসরকারী, চিকিৎসক-সহ সকল মহলের সহযোগীতা কামনা করেন। 

Abu-Dhabi


21-February

keya