৩:০০ পিএম, ১৯ আগস্ট ২০২২, শুক্রবার | | ২১ মুহররম ১৪৪৪




চীনে ছুরি হামলায় নিহত ৩, আহত ৬

০৪ আগস্ট ২০২২, ০৩:৩৫ পিএম |


এসএনএন২৪.কমঃ চীনের একটি কিন্ডারগার্টেনে ছুরি হামলায় তিনজন নিহত হয়েছেন।  এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন। 

বুধবার (৩ আগস্ট) চীনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জিয়ানসি প্রদেশে এই হামলার ঘটনা ঘটে।   

চীনা পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।   

চীনা সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে প্রকাশিত একটি বিবৃতিতে চীনের পুলিশ জানিয়েছে, বুধবার স্থানীয় সময় সকাল ১০টায় দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জিয়ানসি প্রদেশের আনফু কাউন্টিতে ক্যাপ এবং মুখোশ পরে  হামলাকারী  কিন্ডারগার্টেনটিতে হামলা চালায়।   

এরপরই সেখানে হামলায় হতাহতের ওই ঘটনা ঘটে।  ৪৮ বছর বয়সী ওই সন্দেহভাজন এখনও পলাতক রয়েছে।   

পুলিশের ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, জননিরাপত্তার সঙ্গে যুক্ত বিভিন্ন সংস্থা সন্দেহভাজন ব্যক্তিকে খুঁজে বের করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। 

এদিকে চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বেইজিং ডেইলি কিন্ডারগার্টেনে ছুরি হামলার ঘটনায় একটি ভিডিও সম্প্রচার করেছে।  ওই ভিডিওতে একজন পুলিশ কর্মকর্তাকে তার কোলে একটি ছোট শিশুকে অ্যাম্বুলেন্সের দিকে নিয়ে যেতে দেখা যায়। 

 এ ছুরি হামলায় নিহত ও আহতদের বয়স প্রকাশ করা হয়নি। 

 চীনে গণসহিংসতা খুবই বিরল।  কারণ চীনা নাগরিকদের আগ্নেয়াস্ত্র রাখার ব্যাপারে কঠোরভাবে নিষেধাজ্ঞা রয়েছে।  তবে সাম্প্রতিক বছরগুলোতে এশিয়ার এই দেশটিতে ছুরিকাঘাতের বহু ঘটনা ঘটেছে ।  বিশেষ করে কিন্ডারগার্টেন ও স্কুল ছাত্রদের লক্ষ্য করে ছুরি হামলার বেশ কিছু মারাত্মক ঘটনা দেশব্যাপী ঘটেছে। 

চলতি বছরের এপ্রিল মাসে চীনের দক্ষিণাঞ্চলের একটি কিন্ডারগার্টেনে ছুরি হামলায় দুই শিশু নিহত হয়।  ওই ঘটনায় আহত হয়েছিল আরও ১৬ জন। 


keya