৮:০৯ এএম, ২২ আগস্ট ২০১৮, বুধবার | | ১০ জ্বিলহজ্জ ১৪৩৯


চীনা টিভিতে বাংলাদেশি উপস্থাপক ফয়সাল

১২ ডিসেম্বর ২০১৭, ১১:৪৪ এএম | নিশি


এসএনএন২৪.কমঃ প্রথম বাংলাদেশি হিসেবে চীনের জনপ্রিয় 'হান টিভি সিক্স' এর ইংরেজি সংবাদ উপস্থাপনায় দেখা গেল চট্টগ্রামের ছেলে ফায়সাল করিমকে।  

নভেম্বরের শেষ সপ্তাহজুড়ে হান টিভি সিক্সে প্রথমবারের মত ইংরেজি সংবাদ উপস্থাপন করে ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করেন পেশাদার এই সংবাদকর্মী।  চ্যানেলটিতে অতিথি সংবাদ উপস্থাপক হিসেবে থাকবেন ফায়সাল করিম। 

উহান টিভি সিক্স সেন্ট্রাল চীনের হুবেই প্রদেশের বৃহত্তম টেরেস্ট্রিয়াল চ্যানেল।  বেসরকারি এ সংবাদমাধ্যমটি, টেলিভিশনে উহানের এককোটিরও বেশি এবং অনলাইনে বিশ্বের নানা প্রান্তের কোটি কোটি দর্শক দেখে থাকেন। 

চীনে প্রথম সারির বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল চায়না নরমাল ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে উচ্চশিক্ষা গ্রহণ করতে এ বছরের সেপ্টেম্বরে চীনে পাড়ি জমান বাংলাদেশের এ সংবাদকর্মী। 

২০১২ সালে সংবাদ ভিত্তিক এক টেলিভিশনে ক্যারিয়ার শুরু করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থী ফায়সাল করিম।  টেলিভিশনের পাশাপাশি অনলাইন ও দৈনিক সংবাদ মাধ্যমেও লেখালেখির অভিজ্ঞতা রয়েছে তরুণ এ সংবাদকর্মীর।  সাংবাদিকতার পাশাপাশি সামাজিক ও মানবিক কাজেও সরব থেকে চট্টগ্রামের সাংবাদিক মহলেও প্রশংসা কুড়িয়েছেন ফায়সাল।