৪:৫২ পিএম, ২২ অক্টোবর ২০১৮, সোমবার | | ১১ সফর ১৪৪০


চাপাইনবাবগঞ্জে জামায়েতের ৮ ক্যাডার আটক

১৪ এপ্রিল ২০১৮, ০৬:৩৮ পিএম | সাদি


মোঃ আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ সদরের শাহীবাগের বালিগ্রামে গোয়েন্দা পুলিশের অভিযানে বাংলা নববর্ষের মঙ্গল শোভাযাত্রায় নাশকতা ও সরকার বিরোধী কাজে পরিকল্পনার সময় গোপন বৈঠকের সময় ৮ জন জামায়াত শিবিরের ক্যাডারকে গ্রেফতার করা হয়েছে।  গ্রেফতারকৃতরা মৃত মহসিন আলীর ছেলে জান মোহাম্মদ এর বাড়ি ভাড়া নিয়ে মেস করেছিলেন। 

অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান পিপিএম  জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর সাড়ে ৪ টার সময় শাহীবাগের ডাক্তার মেসে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।  তারা সরকারকে বেকায়দায় ফেলতে এবং নববর্ষের মঙ্গল শোভাযাত্রায় নাশকতার উদ্যেশে ডাক্তার মেসে জমায়েত হন।  এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমান জিহাদী বই, চাঁদা আদায়ের রশিদ, রেজিষ্টারপত্র ও ভাউচার এবং বিভিন্ন রিপোর্ট উদ্ধার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলেন, গোমস্তাপুর থানার শ্যামপুর বাঙ্গাবাড়ীর মো. রফিকুল ইসলামের ছেলে মো. মোন্তাকীম (২৫), নাচোল থানার ঝিকরা মধ্যপারার মো. বেলাল উদ্দিনের ছেলে মো.সুমন রেজা (২৫), শিবগঞ্জ থানার কিরনগঞ্জের মো. মরফুল হোসেনের ছেলে মো.মনিরুল ইসলাম (৩০), সদর থানার নরেন্দ্রপুরের মো.আলমগীরের ছেলে মো.আব্দুল হামিদ (১৭), নারায়নপুরের নজরুল ইসলামের ছেলে মো.হামান আলী (২৮), একি এলাকার রুহুল আমীনের ছেলে মো.আব্দুর জব্বার (২৫), গোলাম মোস্তফার ছেলে মো.মিজান (২২), ও শাহীবাগ বালিগ্রামের মৃত মহসিন আলীর ছেলে জান মোহাম্মদ।  এ ব্যাপারে সদর মডেল থানায় মামলা করা হয়েছে।  মামলা নম্বর ২৭। 

অভিযানের ব্যাপারে গোয়েন্দা বিভাগের ওসি মো. মাহবুব আলম  জানান, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম এর নির্দেশে জেলাতে নববর্ষ পালনের জন্য শহরের সব স্থানে আমরা সজাগদৃষ্টিতে রয়েছি।  যে কোন পরিস্থিতি মোকাবেলায় সকলের সহযোগীতায় আমরা কাজ করে যাচ্ছি।  ভবিষ্যতেও যে কোন নাশকতামূলক কর্মকান্ড রোধ করতে আমরা গোয়েন্দা পুলিশ সদা প্রস্তুত রয়েছি।