৯:২৫ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৮, শনিবার | | ১১ মুহররম ১৪৪০


চবিতে বরিশাল বিভাগীয় সমিতির কমিটি গঠন

১১ মার্চ ২০১৮, ১১:২২ পিএম | সাদি


জাহিদ হাসান, চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শুক্রবার বরিশাল বিভাগের চবি শিক্ষার্থীদের বিভাগীয় কমিটি গঠন করা হয়েছে।  ১০১ সদস্য বিশিষ্ট এই কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন সৈয়দ আমিন হোসেন ও সেক্রেটারি বদরুল আমিন সবুজ। 

প্রত্যক্ষ ভোটের মাধ্যমে গঠিত এই নির্বাচনে প্রধান নির্বাচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ও দায়রা জর্জ আদালতের এডভোকেট বরকত উল্লাহ খান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা ও শিক্ষক খান তৌহিদ ওসমান ও নাহিদ আহমেদ। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া বরিশাল বিভাগের শিক্ষার্থীদের প্রত্যক্ষ ভোটে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।  সভাপতি সৈয়দ আমিন হোসেন চবির লোক-প্রশাসন বিভাগের ২০১৩-১৪ সেশন এবং সেক্রেটারি বদরুল আমিন সবুজ ইতিহাস বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী। 

নির্বাচন শেষে নির্বাচিত সভাপতি আমিন হোসেন বলেন, “চবিতে অবস্থানরত বরিশাল বিভাগের শিক্ষার্থীরা আমাকে সভাপতি নির্বাচন
করায় তাদের আন্তরিক ধন্যবাদ জানাই।  সকলে যে দায়িত্ব আমার কাঁধে তুলে দিয়েছে তা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমার সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে।  এছাড়া সবাইকে ‘এক’ থাকার আহ্বান ও জানিয়েছেন তিনি।  সেক্রেটারি বদরুল আমিন সবুজ বলেন, “আমাদের নিয়মতান্ত্রিক প্রোগ্রামের সাথে সাথে নতুনদের কিছু দিতে এসেছি।  সৃজনশীলতা বিকাশের জন্যে উপদেষ্টা মন্ডলি ও শুভানুধ্যায়িদের সাহায্য প্রার্থনা করছি। ”

চবির সাবেক ছাত্র উপদেষ্টা ও শিক্ষক খান তৌহিদ ওসমান বলেন, “আমরা দীর্ঘদিন ধরে এই সমিতির সাথে আছি এবং থাকব।  এই সমিতির সকল সদস্যদের মাঝে একটি হৃদ্যতা ও সহমর্মীতাপূর্ণ সম্পর্ক গড়ে উঠবে বলে আশা করছি।  এবং এই সমিতির উত্তরোত্তর সফলতা কামনা করছি। ”

এছাড়াও চবি শিক্ষার্থীদের বরিশাল বিভাগীয় সমিতিতে সিনি. সহ-সভাপতি নির্বাচিত হন মিরাজুল ইসলাম, সহ-সভাপতি সায়লা সুলতানা মিতু, রফিকুল ইসলাম মান্না ও জি এম হাসান, সি. যুগ্ম-সম্পাদক মো নাজমুল হাসান, যুগ্ম-সম্পাদক ইয়াছির আরাফাত,সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি আকন , এম এম এইচ হৃদয় (প্রমুখ),অর্থ-সম্পাদক নাজমুল হুদা, দপ্তর সম্পাদক তুরান আকন রুবেল, প্রচার সম্পাদক মো আল মামুন, আইন বিষয়ক সম্পাদক শাওন হোসেন সোহান।