৬:১৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার | | ৮ জমাদিউস সানি ১৪৩৯

South Asian College

চ.বি. শিক্ষার্থীর আন্তর্জাতিক সম্মাননা লাভ

২৪ নভেম্বর ২০১৭, ০৬:৪১ পিএম | মুন্না


এসএনএন২৪.কম : বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা নির্ধারিত পাঠ্যক্রম ছাড়াও সহশিক্ষা কার্যক্রমে বিশেষ দক্ষতা ও পারদর্শীতা অর্জনের স্বীকৃতি স্বরূপ প্রতিবছর ব্রিটিশ রয়্যাল ফ্যামেলী পরিচালিত ‘কো-ক্যারিকুলার একটিভিটিস গোল্ড পিন’ সম্মাননা প্রদান করা হয়ে থাকে। 

এ বছর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের মাস্টার্স এর কৃতি ছাত্রী নওরীন মনির প্রমা এ এওয়ার্ড অর্জন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে বিশেষভাবে মর্যাদাসীন করেছে। 

১৯ নভেম্বর ২০১৭ তারিখ বৃটেনের রানী এলিজাবেথ-এর পুত্রবধু সোফি ওয়েসেক্স ব্রিটিশ হাই কমিশনার এলিসন বে-ইক-এর নিজ বাসভবনে তাকে গোল্ড পিন ও সনদপত্র প্রদান করেন। 

২৩ নভেম্বর ২০১৭ তারিখ সকাল ১০ টায় উক্ত পুরস্কারসহ নওরীন মনির প্রমা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সাথে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাত করেন। 

এ সময় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহানমান্য রাষ্ট্রপতির সচিব ও চ.বি. সম্মানিত সিন্ডিকেট সদস্য জনাব সম্পদ বড়–য়া, হাটহাজারী ইউএনও জনাব আকতার-উন-নেসা শিউলি, প্রকৌশলী সলিমুল্লাহ খান এবং চ.বি. রসায়ন বিভাগের সভাপতি ও নওরীনের পিতা প্রফেসর ড. মনির উদ্দিন উপস্থিত ছিলেন। 

উপাচার্য নওরীন মনির প্রমাকে তার এ অসাধারণ অর্জনের জন্য আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।  তিনি বলেন, এ তরুণ, মেধাবী ও সম্ভাবনাময় শিক্ষার্থী তার নিজ প্রতিভাগুণে বিশ্বের একটি গুরুত্বপূর্ণ পদকে ভূষিত হয়েছে, এটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। 

এ মেধাবী শিক্ষার্থী তার মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতার আলোকে ভবিষ্যতে আরও খ্যাতির শিখরে আরোহণ করবে মাননীয় উপাচার্য এ প্রত্যাশা ব্যক্ত করেন। 

উল্লেখ্য, বিতর্ক প্রতিযোগিতা, বিভিন্ন ভাষা শিক্ষা, ফিজিক্যাল একটিভিটিস, এডভেঞ্চার জার্ণি, সামাজিক বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে নেতৃত্ব দান, রেসিডেন্সিয়াল প্রজেক্ট ইত্যাদি কার্যক্রমে বিশেষ অবদান ও স্বাীকৃতিস্বরুপ এ সম্মাননা প্রদান করা হয়ে থাকে। 

Abu-Dhabi


21-February

keya