৮:৫১ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার | | ৮ মুহররম ১৪৪০


চ.বি. শহীদ আবদুর রব হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্‌যাপন

১০ জানুয়ারী ২০১৮, ০৩:১৬ পিএম | জাহিদ


এসএনএন২৪.কম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন, ক্রীড়া জগতকে সমৃদ্ধ করতে ক্রীড়াবিদদের নিয়মিত অনুশীলন এবং ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ জরুরী।  তিনি বুধবার সকাল ৯.৩০ টায় চ.বি. শহীদ আবদুর রব হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।  চ.বি. শহীদ আবদুর রব হলের প্রভোস্ট প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মো. মোয়াজ্জেম হোসেন। 

উপাচার্য তাঁর ভাষণে আজ ১০ জানুয়ারি ঐতিহাসিক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং এ মহান নেতার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। 

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী চাকসু’র সাবেক জি.এস. বীর মুক্তিযোদ্ধা শহীদ আবদুর রব-এর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, শহীদ আবদুর রব-এর দেশপ্রেম ও নৈতিক আদর্শ ধারণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাঙ্খিত ভূমিকা রাখবে এটাই প্রত্যাশিত। 

উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় সংগীতের সুর ও মুর্চ্ছনায় উপাচার্য জাতীয় পতাকা, উপ-উপাচার্য বিশ্ববিদ্যালয় পতাকা, শহীদ আবদুর রব হলের প্রভোস্ট হল পতাকা, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন।  মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ আবু জাহেদ। 

বিচারকদের পক্ষে প্রধান বিচারক চ.বি. ফিজিক্যাল এডুকেশন এন্ড স্পোর্টস সায়েন্স বিভাগের সভাপতি জনাব এ এইচ এম রাকিবুল মাওলাকে এবং ক্রীড়াবিদদের পক্ষে মো. সোহেল রানােেক উপাচার্য শপথ বাক্য পাঠ করান। 

উক্ত হলের আবাসিক শিক্ষক ও টিম ম্যানেজার জনাব এনামুল হকের নেতৃত্বে অনুষ্ঠিত হয় ক্রীড়াবিদদের মার্চপাস্ট, এ মার্চপাস্টে হল পতাকা বহন করেন মো. আবু সায়েম। 

উদ্বোধন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, রেজিস্ট্রার, হলের প্রভোস্টবৃন্দ, সহকারী প্রক্টরবৃন্দ, উক্ত হলের হাউজ টিউটরবৃন্দ, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হল মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মীর মো. মোছলেহ উদ্দীন এবং অনুষ্ঠান পরিচালনা করেন ডেপুটি রেজিস্ট্রার (তথ্য) জনাব মো. ফরহাদ হোসেন খান।