৫:৫০ এএম, ২১ মার্চ ২০১৯, বৃহস্পতিবার | | ১৪ রজব ১৪৪০




চুল লম্বা করে নীলাংশী এখন গিনেস বুকে

২৯ ডিসেম্বর ২০১৮, ১০:২৩ এএম | জাহিদ


এসএনএন২৪.কম : কতভাবেই তো গিনেস বুকে নাম লেখাচ্ছেন বিভিন্নজন।  কেউ নখ বড় করছেন, কেউ দাঁত বড় করছেন।  আর এসব করেই নাম লেখাচ্ছেন তারা।  তবে এবার চুল লম্বা করে নাম লেখালেন ভারতের নীলাংশী প্যাটেল।  কেননা ভারতবর্ষে কেশবতী কন্যার খুব কদর। 

ভারতের গুজরাটের নীলাংশীর চুল একেবারে গোড়ালি পর্যন্ত।  এ জন্যই ‘বিশ্বের সবচেয়ে দীর্ঘকেশী নারী’ হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকে জায়গা করে নিয়েছেন তিনি।  যখন তার বয়স ৬ বছর; তখন পার্লারে চুল কাটাতে গিয়ে সমস্যায় পড়েছিলেন।  এরপর আর চুল কাটেননি। 

জানা যায়, ছোটবেলার তিক্ত অভিজ্ঞতায় নীলাংশী সিদ্ধান্ত নিয়েছিলেন ভবিষ্যতে আর চুল কাটবেন না।  ফলে চুল না কাটার কারণেই তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছেন।  একজন স্বাভাবিক মানুষের চেয়েও তার চুল লম্বা।  ৫ ফুট ৭ ইঞ্চি লম্বা তার চুল।  সপ্তাহে একবার শ্যাম্পু করেন তিনি।  চুল আঁচড়াতে ও বাঁধতে সাহায্য করেন তার মা। 

রাজকুমারী র্যাপুনজেলের মতো তার জাদুকরী ক্ষমতা না থাকলেও এ চুল নিয়েই তিনি টেবিল টেনিস খেলেন।  খেলায় সাফল্যের দেখাও পেয়েছেন।  নীলাংশী বলেন, ‘এত লম্বা চুল নিয়ে সত্যিই কোনও সমস্যা হয় না আমার।  এ চুল নিয়েই আমি খেলাধুলাসহ সবধরনের কাজ করি।