১০:০৫ পিএম, ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার | | ৯ জ্বিলহজ্জ ১৪৩৯


চুয়েটে কাল স্নাতক লেভেল-১ ভর্তি পরীক্ষা

৩০ অক্টোবর ২০১৭, ০৬:১১ পিএম | সাদি


এসএনএন২৪.কম : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ২০১৭-১৮ শিক্ষাবর্ষের লেভেল-১ স্নাতক (সম্মান) কোর্সের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল ১ নভেম্বর (বুধবার), ২০১৭ খ্রিঃ অনুষ্ঠিত হবে।  এবার ১০টি বিভাগের ৭১১ আসনের বিপরীতে দুই গ্রুপে মোট ৮ হাজার ৫৩৩ জন যোগ্য প্রার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।  ‘ক’ গ্রুপের জন্য মোট ৭ হাজার ৯০৬ জন এবং ‘খ’ গ্রুপের জন্য মোট ৬২৭ জন আবেদনকারী যোগ্য প্রার্থী হিসেবে বিবেচিত হয়। 

প্রসঙ্গত, ইঞ্জিনিয়ার বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ নিয়ে ‘ক’ গ্রুপ।  অন্যদিকে ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ নিয়ে ‘খ’ গ্রুপ। 

এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কিছু নির্দেশনা প্রদান করা হয়েছে।  এতে বলা হয়েছে- ভর্তি পরীক্ষার কেন্দ্রে মোবাইল ফোনসহ যে কোন ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না।  এছাড়া ভর্তি পরীক্ষায় সকল অংশগ্রহণকারী, অভিভাবক এবং সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য নির্দেশনায় বলা হয়েছে- চুয়েট ক্যাম্পাস চট্টগ্রাম শহর থেকে চট্টগ্রাম-কাপ্তাই সড়ক পথে প্রায় ২৫ কি.মি. দূরে অবস্থিত। 

বর্তমানে চট্টগ্রাম ওয়াসা’র পাইপলাইন স্থাপনের কাজ এবং বৃষ্টিপাতের কারণে খানা-খন্দ সৃষ্টি হওয়ায় চট্টগ্রাম-কাপ্তাই সড়ক যানবাহন চলাচলের জন্য দূরহ হয়ে পড়েছে।  যে কারণে প্রায়শ তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।  এমতাবস্থায় ভর্তি পরীক্ষায় অংশগ্রহনেচ্ছু পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে হলে প্রয়োজনীয় সময় হতে নিয়ে বিশ্ববিদ্যালয়ে আগমনের জন্য বলা হচ্ছে। 

উল্লেখ্য যে, ভর্তি পরীক্ষা শুরু হবে সকাল ১০.০০ ঘটিকায়।  পরীক্ষা যথাসময়ে আরম্ভ হবে এবং নির্ধারিত সময়ের পরে কোন পরীক্ষার্থীকেই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না।