৬:২১ এএম, ২০ অক্টোবর ২০১৮, শনিবার | | ৯ সফর ১৪৪০


চুয়েট বন্ধ ঘোষণা:শিক্ষার্থীদের দ্রুত হল ত্যাগের নির্দেশ

০৭ আগস্ট ২০১৮, ০৫:৪২ পিএম | মাসুম


এসএনএন২৪.কম : চলমান ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) আবাসিক হলগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।  একইসঙ্গে মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে ছাত্রদের ও আগামীকাল বুধবার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

মঙ্গলবার (৭ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়। 

এ নিয়ে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে সব ডিন, পরিচালক, বিভাগীয় প্রধান, সেন্টার সমূহের চেয়ারম্যান, প্রভোস্ট ও রেজিস্ট্রারের সমন্বয়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠকে নেয়া সিদ্ধান্তে ঈদুল আজহা উপলক্ষে ২৭ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার কথা জানানো হয়। 

এদিকে বৈঠক শেষে নিজ কার্যালয়ে উপাচার্য অধ্যাপক মোহাম্মদ রফিকুল আলম সাংবাদিকদের বলেন, ‘শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করেই একটু আগেভাগে ঈদুল আজহার ছুটি ঘোষণা করা হয়েছে।  শিক্ষার্থীদের নির্বিঘ্নে বাড়ি পৌঁছানো নিশ্চিত করতে আমরা পরিবহন মালিকসহ প্রশাসনের সঙ্গে কথা বলেছি। ’

এদিকে নিরাপদ সড়কের দাবিতে টানা তৃতীয় দিনের মতো ক্লাস বর্জন করে মঙ্গলবারও মিছিল সমাবেশ করেছেন চুয়েটের শিক্ষার্থীরা।  তবে মূল ফটকে পুলিশ মোতায়েন থাকায় তারা বাইরে বেরিয়ে আসতে পারেনি।  কিছু অস্ত্রধারী যুবকও এসময় বাইরে অবস্থান নেয় বলে জানা গেছে।  

গত রবিবার স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের সঙ্গে চুয়েট শিক্ষার্থীদের পাল্টাপাল্টি সংঘর্ষে ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়।  
চুয়েট উপাচার্য এ ব্যাপারে সংবাদমাধ্যমকে বলেন, ‘সার্বিক নিরাপত্তা বজায় রেখেই শিক্ষার্থীদের বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে